বন্দুকযুদ্ধে নিহত হাসানসহ ৪ জনের বিরুদ্ধে ওয়ারেন্ট!
রংপুরে জাপানি নাগরিক হত্যা
রংপুর প্রতিনিধি০৮ আগষ্ট, ২০১৬ ইং
রংপুরে জাপানের নাগরিক কুনিয়ো হোশি হত্যা মামলার চার্জশিট আমলে নিয়েছে আদালত। এসময় বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের ছোট ভাই গ্রেফতারকৃত রংপুর মহানগর বিএনপি’র সদস্য রাশেদ-উন-নবী বিপ্লবসহ ৫ জনকে মামলা থেকে অব্যাহতি এবং সম্প্রতি ‘বন্দুকযুদ্ধে’ নিহত বাইক হাসানসহ ৪ জেএমবি ক্যাডারের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গতকাল রবিবার দুপুরে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুর রহমান এই আদেশ প্রদান করেন। মামলার পরবর্তী শুনানির তারিখ ৬ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে।

মামলা থেকে অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন যুবদল কর্মী রাজিব হাসান ওরফে মেরিল সুমন, নওশাদ হোসেন ওরফে ব্ল্যাক রুবেল, কাজল চন্দ্র বর্মণ ওরফে ভরসা কাজল ও নিহত কুনিয়ো হোশির ব্যবসায়িক পার্টনার হুমায়ুন কবীর হিরা। এছাড়া যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে   তারা হলেন পলাতক জেএমবি ক্যাডার সাদ্দাম হোসেন, আহসান উল্লাহ, নজরুল ইসলাম ওরফে বাইক হাসান ও সাখাওয়াত হোসেন। এর মধ্যে নজরুল ইসলাম ওরফে বাইক হাসান গত মঙ্গলবার ভোরে রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। বিষয়টি আদালতকে লিখিতভাবে অবহিত করা হয়নি বলে জানা গেছে। 

এদিকে এই হত্যা মামলায় জেএমবি’র আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, জেএমবি ক্যাডার ইছাহাক আলী, লিটন মিয়া ও আবু সাইদ রংপুর কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন। এর আগে গত ৩ জুলাই এ মামলায় আটক চারজন ও পলাতক চারজনের  বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়।

গত ৩ অক্টোবর সকালে কাউনিয়া উপজেলার নাছনিয়া বিল আলুটারী এলাকায় জাপানি নাগরিক কুনিয়ো হোশিকে মুখোশধারী দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। এ ব্যাপারে কাউনিয়া থানার তত্কালীন ওসি রেজাউল করিম বাদি হয়ে অজ্ঞাত ৩ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন