জনপ্রিয়তায় ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে হিলারি
ইত্তেফাক ডেস্ক০৮ আগষ্ট, ২০১৬ ইং
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জনপ্রিয়তায় ডেমোক্র্যাট দলের মনোনীত প্রার্থী হিলারি ক্লিনটন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে আছেন। একইসঙ্গে হিলারির রানিংমেটও ট্রাম্পের রানিংমেটের চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে গেছেন। মার্কিন প্রভাবশালী সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট এবং এবিসি নিউজের জরিপে এই তথ্য উঠে এসেছে। গতকাল রবিবার ওয়াশিংটন পোস্টে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

নিবন্ধিত ভোটারদের মধ্যে চালানো এই জরিপে হিলারি এবং তার রানিংমেট টিম কেইনের জনপ্রিয়তা ৫০ শতাংশ যেখানে   ট্রাম্প এবং তার রানিংমেট মাইক পেন্সের জনপ্রিয়তা ৪২ শতাংশ। গত মধ্য জুলাইয়ে হিলারির যে জনপ্রিয়তা তার চেয়ে জনপ্রিয়তা অনেক বেড়েছে। ওই সময় রিপাবলিকান দলের সম্মেলনের পর ট্রাম্প হিলারির চেয়ে এগিয়ে ছিলেন। তবে হিলারির জনপ্রিয়তা বাড়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পাবার পর। আবার ইরাকে নিহত মুসলিম সেনার পরিবারকে নিয়ে বিতর্কিত মন্তব্যও হিলারির জনপ্রিয়তাকে বাড়িয়ে দিয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। চারজন প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে চালানো জরিপে দেখা যায়, হিলারির জনপ্রিয়তা ৪৫ শতাংশ এবং ট্রাম্পের ৩৭ শতাংশ। লিবারটেরিয়ান পার্টি মনোনীত প্রার্থী গ্যারি জনসন পেয়েছেন ৮ শতাংশ ভোট এবং অন্যজন গ্রিন পার্টির জিল স্টেইন পেয়েছেন শতাংশ ভোট।

জরিপে ২০০৪ সালে নিহত মুসলিম সৈন্য হুমায়ুন খানের বাবা খিজির খান এবং মা গজালা খানকে নিয়ে ট্রাম্পের মন্তব্য নিয়ে ভোটারদের প্রশ্ন করা হলে ১৩ শতাংশ ভোটার ট্রাম্পকে সমর্থন দেন। ৭৪ শতাংশ ট্রাম্পের মন্তব্যের বিরোধিতা করেন। ৫৬ শতাংশ ট্রাম্পের এই মন্তব্যের কঠোর বিরোধিতা করেন। তাছাড়া দুই দলের সম্মেলন অধিকাংশ ভোটারদের সন্তুষ্ট করতে পারেনি। প্রতি দশজনে ছয়জন মনে করেন দুই দলের প্রেসিডেন্ট প্রার্থী মনোনয়ন সঠিক হয়নি। গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মোবাইল এবং টেলিফোনের মাধ্যমে ১০০২ জন প্রাপ্তবয়স্কদের মধ্যে এই জরিপ পরিচালনা করা হয়।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ আগষ্ট, ২০১৯ ইং
ফজর৪:০৯
যোহর১২:০৫
আসর৪:৪১
মাগরিব৬:৪০
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:৩১সূর্যাস্ত - ০৬:৩৫
পড়ুন