সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়
------------ হর্ষ বর্ধন শ্রিংলা
পঞ্চগড় প্রতিনিধি১৪ নভেম্বর, ২০১৬ ইং
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, সম্প্রতি বাংলাদেশে যেসব সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটছে তা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এ ব্যাপারে কোনো মন্তব্য করতে চাই না। আশাকরি বাংলাদেশ সরকার এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবে।

তিনি গতকাল রবিবার বিকালে ভারত থেকে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পঞ্চগড়ে প্রবেশ করে পঞ্চগড় সার্কিট হাউজে এক সংক্ষিপ্ত যাত্রা বিরতিতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ভারতীয় ভিসা প্রাপ্তিতে জটিলতার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমাদের নিজস্ব কিছু সীমাবদ্ধতা রয়েছে। তার পরও অনেক জায়গায় ভিসা পদ্ধতি সহজ করা হয়েছে। ৬৫ বছরের ওপরে এবং চিকিত্সা ভিসা বিনা তারিখেই দেওয়া হচ্ছে। আমাদের যে সকল অসুবিধা আছে তা অল্প সময়ের মধ্যে দূর করা হবে। এ জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমাদেরকে কিছু সময় দিতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও ভারতের বাণিজ্য প্রসারের স্বার্থে বাংলাবান্ধা-ফুলবাড়ী স্থলবন্দর একটি মনোরম পরিবেশের স্থান। বাংলাদেশের উত্তরের এ স্থলবন্দর দিয়ে যাতায়াত, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আমরা উভয় দেশের ব্যবসায়ীদের নিয়েও মতবিনিময় করছি।

ভারতীয় হাই কমিশনের একটি দল পঞ্চগড় সার্কিট হাউজে আসলে পঞ্চগড়ের জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল প্রতিনিধিদলকে স্বাগত জানান।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ নভেম্বর, ২০২০ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন