রিমান্ড শেষে মেয়র মান্নান কারাগারে
গাজীপুর প্রতিনিধি০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
গাজীপুর সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র অধ্যাপক এম এ মান্নানকে চাঁদাবাজি ও মারধরের মামলায় পুলিশ হেফাজতে এক দিনের রিমান্ড শেষে গতকাল বুধবার দুপুরে কারাগারে পাঠানো হয়েছে।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, চাঁদা দাবি ও মারধরের অভিযোগে দায়ের হওয়া মামলায় অধ্যাপক এমএ মান্নানকে মঙ্গলবার একদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে বুধবার দুপুরে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে আদালতের বিচারক মোহাম্মদ আব্দুল হাই তাঁকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

১০ লাখ টাকা চাঁদা দাবি ও মারধরের অভিযোগে টঙ্গী শিলমুন এলাকার মোঃ রমিজ উদ্দিন গত ২৪ নভেম্বর জয়দেবপুর থানায় এম এ মান্নানসহ ৭ জনের নামে এবং অজ্ঞাত আরো ২-৩ জনের বিরুদ্ধে মামলা করেন। কারাবন্দী মান্নানকে রিমান্ড শুনানির জন্য রবিবার  আদালতে হাজির করা হলে ওই মামলায় তাঁকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গাজীপুরে মেয়র মান্নানের আইনজীবী ড: মো: শহীদুজ্জামান জানান, যাত্রীবাহীবাসে পেট্রলবোমা হামলার মামলায় গত বছরের ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় মেয়র এম এ মান্নানকে ঢাকার বারিধারার বাসভবন থেকে গ্রেফতার করা হয়। ২২ মামলায় জামিনের পর হাইকোর্ট থেকে জামিন লাভের পর তিনি চলতি বছরের ২ মার্চ কারা মুক্ত হন। এপ্রিল মাসে তিনি মেয়র পদ ফিরে পান। এ অবস্থায় চলতি বছর ১৫ এপ্রিল এমএ মান্নানকে ফের নাশকতার মামলায় গ্রেফতার করে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। পরে তাকে ফের বরখাস্ত করা হয়। গত ১৫ এপ্রিল থেকে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগারে আছেন। এ নিয়ে তার বিরুদ্ধে মোট ২৮টি মামলা রয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন