বিভিন্ন থানায় নারীবান্ধব হেল্পডেক্স চালু করা হয়েছে :আইজিপি
বিশেষ প্রতিনিধি০৮ ডিসেম্বর, ২০১৬ ইং
আইজিপি এ কে এম শহীদুল হক বলেছেন, দেশের বিভিন্ন থানায় নারীবান্ধব হেল্পডেক্স চালু করা হয়েছে। জেন্ডারভিত্তিক নির্যাতন রোধে পুলিশ অত্যন্ত আন্তরিক উল্লেখ করে আইজিপি বলেন, পুলিশ যথেষ্ট আন্তরিকতা ও পেশাদারিত্বের সঙ্গে নারী ও শিশু নির্যাতন মামলা তদন্ত করছে। গতকাল বুধবার দুপুরে পুলিশ সদর দফতর সম্মেলন কক্ষে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ)-এর সহায়তায় জেন্ডারভিত্তিক নির্যাতন রোধে বাংলাদেশ পুলিশের জন্য প্রণীত ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরস (এসওপি)’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি  এ কথা বলেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, অতিরিক্ত আইজিপি মইনুর রহমান চৌধুরী, ডিআইজি (প্রশাসন) বিনয় কৃষ্ণ বালা, ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) হুমায়ুন কবির, অতিরিক্ত ডিআইজি জহিরুল ইসলাম ভূইয়া ও ড. এ এফ এম মাসুম রব্বানীসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়া অনুষ্ঠানে ইউএনএফপিএ’র অফিসার ইনচার্জ আইওরি কাতো, ইউএন উইমেন, আইএলও, এ্যাকশন এইড, প্লান বাংলাদেশ, বাংলাদেশ মহিলা পরিষদ, আইন ও সালিশ কেন্দ্র এবং বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। পুলিশ ছাড়াও সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে নির্যাতিত নারী ও শিশুর সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৮ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৭
যোহর১১:৫১
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:১০
পড়ুন