৩৮তম বিসিএসে আবেদন দাখিলের শেষ সময় আজ
১০ আগষ্ট, ২০১৭ ইং
ইত্তেফাক রিপোর্ট

৩৮তম বিসিএসের আবেদনপত্র গ্রহণ আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত আগ্রহী পরীক্ষার্থীরা সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। গত ১০ জুলাই থেকে ৩৮তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয়। বিসিএসে ভুল তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করায় এ পর্যন্ত ৮৪ জনের আবেদন বাতিল করেছে কমিশন।

পিএসসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সংশ্লিষ্ট ওই প্রার্থীদের পুনঃআবেদনের প্রেক্ষিতে আগামী ১০ আগস্টের মধ্যে পুনরায় আবেদন করার অনুমতি দিয়েছে কমিশন।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভুল তথ্য দিয়ে পূরণকৃত ৩৮তম বিসিএসের আবেদন সংশোধন করে পুনঃআবেদনের অনুরোধ করার প্রেক্ষিতে গত ৩ আগস্ট ১৪ জন, গত মঙ্গলবার ৫৫ জন এবং সর্বশেষ গতকাল বুধবার ১৫ জনের রেজিস্ট্রেশন বাতিল করে আগামী ১০ আগস্ট সন্ধ্যা ৬টার মধ্যে নতুন করে আবেদন করার জন্য সরকারি কর্ম কমিশন অনুমতি প্রদান করেছে। বাতিলের তালিকা পিএসসির ওয়েবসাইটে দেয়া হয়েছে। ২৪টি ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের সুপারিশ করতে গত ২০ জুন সার্কুলার জারি করে পিএসসি। এই বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশে ১০০ সহ সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশ ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ নম্বর নির্ধারণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানিয়েছেন, অক্টোবর মাসের শেষ সপ্তাহে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণের সর্বোচ্চ চেষ্টা চলছে। সাত বিভাগের পাশাপাশি এবার নতুন বিভাগ ময়মনসিংহেও পরীক্ষা নেয়া হবে। 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন