‘আপনি লটারিতে দুই মিলিয়ন ডলার পেয়েছেন...’
১০ আগষ্ট, ২০১৭ ইং
৫ নাইজেরীয়সহ ৭ জন গ্রেফতার

ইত্তেফাক রিপোর্ট

‘ইউ হ্যাভ গট টু মিলিয়ন ডলার ইন আওয়ার লটারি। প্লিজ কনট্যাক্ট দিস নাম্বার অর ই-মেইল এড্রেস’। এরকম ইংরেজিতে বার্তা মোবাইল ফোনে পাঠিয়ে দিয়ে লাখ লাখ টাকা প্রতারণাকারী একটি বিদেশি চক্রকে গ্রেফতার করেছে পুলিশের পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। পাঁচ নাইজেরীয় নাগরিকের সঙ্গে দুই বাংলাদেশি নাগরিকও গ্রেফতার হয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন নাইজেরীয় নাগরিক ফ্রিড আমাহ ইদি (৪২), এজুগো কেলেসি মুসা (৩৭), জোশলিয়া মাইকেল চুকউয়াকা (৩৬), ওকোরো অস্টিন এনিতো (৩০) ও আগওয়াহ রিজিনাল্ড ইকি (৩৮) এবং বাংলাদেশি নাগরিক জুয়েল রানা (৩৩) ও সাহেরা বেগম (৩৬)। গতকাল ধানমন্ডির ৪ নম্বর রোডে অবস্থিত পিবিআইয়ের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার আহসান হাবীব পলাশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেফতারকৃতরা মোবাইল ফোন ও ই-মেইলের মাধ্যমে গ্রাহকদের কাছে বিভিন্ন ধরনের প্রলোভনমূলক বার্তা পাঠায়। কোকাকোলা লটারি, ইউনাইটেড নেশন্স কাপ, আইসিসি টুর্নামেন্ট পুরস্কার, ইউএনডিপি পুরস্কার ও আরো বিভিন্ন ধরনের পুরস্কারে বিপুল পরিমাণ অর্থ পেয়েছেন বলে গ্রাহকদের কাছে বার্তা পাঠায়। বিদেশি নাগরিকদের এদেশে ব্যাংক একাউন্ট সহজে খুলতে পারবে না বলে, তারা বাংলাদেশিদের আশ্রয় নেয়। বাংলাদেশিদের নামে ব্যাংক একাউন্ট খুলে তারা লটারির নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাত্ করে।

মঙ্গলবার বিকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ঢাকা, মানিকগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহূত ৪টি ল্যাপটপ, ১১টি মোবাইল ফোনসেট, ব্যাংকে টাকা জমা দেওয়ার রশিদ, ৪টি বিদেশি সিমকার্ড ও ১টি পাসপোর্টের ফটোকপি উদ্ধার করা হয়।   

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন