রোহিঙ্গা নিয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ বিএনপি নেতারা চোখে দেখেন না -------------- স্বাস্থ্যমন্ত্রী
বিশেষ প্রতিনিধি১১ অক্টোবর, ২০১৭ ইং
রোহিঙ্গা নিয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ বিএনপি নেতারা চোখে দেখেন না -------------- স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত জোরালো কণ্ঠে বললেন রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর বলার কারণে দুনিয়াজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। ইউরোপ, আমেরিকা, কানাডা— সবাই সহযোগিতা করছে। প্রধানমন্ত্রী জোরালো পদক্ষেপ নিয়েছেন বলেই জাতিসংঘ এগিয়ে এসেছে; কিন্তু বিএনপি নেতারা এটা চোখে দেখেন না। উনাদের পুষ্টির সমস্যা আছে, পুষ্টি দিতে হবে।

গতকাল মঙ্গলবার রাজধানীর প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে ‘ন্যাশনাল অ্যাডভোকেসি মিটিং অন নিউটেশন’ শীর্ষক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ যাওয়া নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, প্রধান বিচারপতি সম্মানিত ব্যক্তি। তিনি নিজে তার অসুস্থতার কথা জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রাখাইন রাজ্য মিয়ানমারের মধ্যে। সেখানে কোনো স্বাস্থ্য ক্লিনিক নেই। সভ্য দুনিয়ায় এমন কোনো স্থান এখনো আছে! তারা আমাদের এখানে এসেছেন গুলি খেয়ে। শেখ হাসিনা সাহসের সঙ্গে এটা মোকাবিলা করছেন। প্রধানমন্ত্রী মায়ের মমতা নিয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন। আমরা বিশ্বাস করি- প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে এই রোহিঙ্গা সমস্যার সমাধান হবে। মন্ত্রী বলেন, আমরা এখন কঠিন সমস্যা মোকাবেলা করছি।  আমাদের অতিরিক্ত একটি সমস্যা সৃষ্টি হয়েছে। যার মধ্যে লাখ লাখ শিশু আছে। সোমবার প্রায় ৬ লাখ ভ্যাকসিন পাঠিয়েছি। মিয়ানমার তাদের নিজেদের মানুষকে হত্যা করছে। অত্যন্ত দুর্ভাগ্যজনক তারা নিজের সন্তানকে হত্যা করছে। নিজের মা-বোনকে হত্যা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৯
যোহর১১:৪৬
আসর৩:৫৮
মাগরিব৫:৪০
এশা৬:৫১
সূর্যোদয় - ৫:৫৪সূর্যাস্ত - ০৫:৩৫
পড়ুন