চট্টগ্রামে কুলখানিতে নিহতদের শেষকৃত্য সম্পন্ন
পাঁচ সদস্যের তদন্ত কমিটি
চট্টগ্রাম অফিস২০ ডিসেম্বর, ২০১৭ ইং

প্রয়াত আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রামের সাবের মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহতদের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। মহিউদ্দিন চৌধুরীর পুত্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নিজে এই কার্যক্রম তদারকি করেছেন। এদিকে এই ঘটনায় নিহত ঝন্টু দাসের ভাই অরুণ দাস বাদী হয়ে নগরীর চকবাজার থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন। একই সাথে ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। পাশাপাশি রীমা কমিউনিটি সেন্টারের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

মরদেহ সত্কারের সমন্বয় করা চসিক কাউন্সিলর জহরলাল হাজারী ইত্তেফাককে জানিয়েছেন, প্রশাসনের অনুমতি নিয়ে নয়জনের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাহ করা হয়েছে। সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত তিনজনকে নগরীর বলুয়াদীঘি মহাশ্মশানে সত্কার করা হয়। আর বাকি ছয়জনকে চট্টগ্রামের বাঁশখালী, কাট্টলী, সীতাকুণ্ড, আনোয়ারা, কক্সবাজারের চকরিয়া ও রাঙামাটির বাড়িতে পাঠিয়ে তাদের মরদেহ দাহ করা হয়। অপর একজনের মরদেহ মঙ্গলবার রংপুরে তার গ্রামের বাড়িতে পাঠানো হয়।

অন্যদিকে পদদলিত হয়ে হতাহতের তদন্ত করে দেখবে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করে আগামী সাত কর্মদিবসের মধ্য প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির প্রধান হলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর, সদস্যরা হলেন— ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ হুমায়ুন কবির, নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা, গণপূর্ত উপ-বিভাগের প্রকৌশলী এসএম শাহরিয়ার নেওয়াজ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

ব্যারিস্টার মুহিবুল হাসান বলেছেন, অসাবধানতাবশত এই ঘটনা ঘটেছে কিনা তা আমরা জানতে চাই। সিসিটিভি ফুটেজ পরীক্ষা করলেই তা জানা যাবে।

গত ১৪ ডিসেম্বর দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে মারা যান এবিএম মহিউদ্দিন চৌধুরী। দীর্ঘ ১৬ বছর মেয়রের দায়িত্ব পালন করা এই রাজনীতিক চট্টগ্রামের মানুষের কাছে দারুণ জনপ্রিয় ছিলেন। তার মৃত্যুর পর পরিবারের পক্ষ থেকে ১৪টি কমিউনিটি সেন্টারে লক্ষাধিক মানুষের জন্য মেজবানের আয়োজন করে পরিবার। এরমধ্যে অমুসলিমদের জন্য নির্ধারিত কমিউনিটি সেন্টারে পদদলনের ঘটনা ঘটে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন