অবৈধ ভবন ভাঙতে এক বছর সময় চেয়েছে বিজিএমইএ
১১ মার্চ, ২০১৮ ইং
ইত্তেফাক রিপোর্ট

অবৈধ বহুতল ভবন ভাঙ্গতে আবারো সময় চেয়েছে বিজিএমইএ কর্তৃপক্ষ। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সম্প্রতি এ সংক্রান্ত একটি সময় আবেদন দাখিল করা হয়েছে। আবেদনে ওই ভবন থেকে বিজিএমইএ কর্তৃপক্ষের সরে যেতে আরো এক বছর সময় প্রয়োজন বলে উল্লেখ করা হয়েছে। আবেদনটি শাখায় দাখিল করা হলেও এখনো শুনানির জন্য আপিল বিভাগে পেশ করা হয়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিজিএমইএর অন্যতম আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল ইসলাম ইত্তেফাককে বলেন, আমরা এক বছর সময় চেয়ে আবেদন দাখিল করেছি। কারন উত্তরায় যেখনে সরকার জমি বরাদ্ধ দিয়েছে সেখানে ভবন করার জন্য ইতমধ্যে পাইলিং সম্পন্ন হয়েছে। ভবন প্রস্তুত করে সরে যেতে সময় প্রয়োজন। তিনি বলেন, ইতপূর্বে ভবন থেকে সরে যেতে আদালত যে সময় দিয়েছিলো তা আগামী ১১ এপ্রিল শেষ হবে।

প্রসঙ্গত গত বছরের ৮ অক্টোবর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ছয় মাসের মধ্যে বিজিএমইএ ভবন ভেঙ্গে ফেলার জন্য নির্দেশ দেয়। ওই সময় আদালত বলেছিলেন, এটিই শেষ সুযোগ। এরপর আর সময় বাড়ানো হবে না। এর আগে কয়েক দফায় সময় বাড়ানো হলেও ভবন থেকে সওে যেতে পারেনি বিজিএমইএ কর্তৃপক্ষ। এ অবস্থায় আবারো এক বছর সময় চেয়ে আবেদন করল সংস্থাটি।

বিজিএমইএ সহ-সভাপতি মোহাম্মদ নাসির ইত্তেফাককে বলেন, এক বছরের সময় চেয়ে আবেদন করেছি, যাতে সম্মানজনকভাবে বিদায় নিতে পারি। এতে করে ব্যবসা-বাণিজ্যের  কোন সমস্যা হবে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা করি এক বছরের মধ্যে ভবন নিয়ে যেতে পারব। অবশ্য এর আগেও বিজিএমইএ’র সভাপতি সিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেছিলেন, এক বছর সময় পেলে ভবন সরিয়ে নেওয়া সম্ভব হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন