বিএনপি নেতাদের দুদকে তলবে সরকারের হস্তক্ষেপ নেই :কাদের
০৫ এপ্রিল, ২০১৮ ইং
বিএনপি নেতাদের দুদকে তলবে সরকারের হস্তক্ষেপ নেই :কাদের
বিশেষ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলবের বিষয়ে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। আইন সবার জন্য সমান। আওয়ামী লীগের এমপি-মন্ত্রীদেরও দুদক তলব করছে। সরকার হস্তক্ষেপ করলে তো তাদের দুদক তলব করতে পারত না। কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করা যেন বিএনপির অভ্যাসে পরিণত হয়েছে। গতকাল বুধবার দুপুরে ধানমন্ডিস্থ প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে যৌথ প্রস্তুতি সভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘ব্যাংক হিসেবে ১২৫ কোটি টাকা লেনদেনের জন্য বিএনপির আট নেতাকে দুদক তলব করেছে। আওয়ামী লীগের একজন সংসদ সদস্যকেও (বিএইচ হারুন) দুদক তলব করেছে। আর খালেদা জিয়ার দুদকের মামলায় সাজা হয়েছে। তাদের (বিএনপির) অভিযোগ সরকার হস্তক্ষেপ করেছে। সরকার কেন হস্তক্ষেপ করবে?’

আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালনের জন্য কেন্দ্রীয় ও সংশ্লিষ্ট জেলার নেতাদের নির্দেশ দেন ওবায়দুল কাদের। এছাড়া বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে উত্সবমুখর কর্মসূচি নেওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, বাংলাদেশের বিশাল অর্জন হয়েছে। আমার মনে হয় দলের পক্ষ থেকে একটা অনুষ্ঠান প্রয়োজন। প্রধানমন্ত্রীর অনুমতি পেলে আমরা বড় আকারের অনুষ্ঠান করবো।

স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে : স্বাস্থ্যমন্ত্রী

প্রস্তুতি সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। তাই মুজিবনগর দিবস পালনের মধ্য দিয়ে এসব ষড়যন্ত্র রুখে দিতে হবে।

যৌথসভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:৩০
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৯
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৬:১৪
পড়ুন