খালেদা জিয়াকে অ্যাপোলো কিংবা ইউনাইটেড হাসপাতালে পাঠানোর সুপারিশ
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কারা কর্তৃপক্ষের চিঠি
বিশেষ প্রতিনিধি৩০ এপ্রিল, ২০১৮ ইং
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তার উন্নত চিকিত্সার জন্য দুটি বেসরকারি হাসপাতালের যে কোন একটিতে পাঠানোর অনুমতি চেয়েছে কারা অধিদফতর। বিষয়টি নিশ্চিত করেছে কারা সূত্র। তবে এ ব্যাপারে গতকাল রবিবার পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। গত ২৬ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠিতে এ সুপারিশ করেছেন দুজন কারা চিকিত্সক ও সিভিল সার্জন।

এ ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। পাশাপাশি কারা অধিদফতরের একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তারা কোন কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

তবে একটি কারা সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল ও স্বাভাবিক আছে। তার স্বাস্থ্যের অবস্থা ভালো। কারাগারে সবসময় তার পাশের কক্ষেই একজন চিকিত্সক ও নার্স থাকেন। তারপরও খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাকে বেসরকারি হাসপাতালে চিকিত্সা দেওয়ার জন্য অনুমতি চাওয়া হয়েছে। তিনি রাজধানীর দুটি হাসপাতালের নাম উল্লেখ করেছেন। সেগুলো হলো ইউনাইডেট হাসপাতাল লিমিটেড ও অ্যাপোলো হাসপাতাল লিমিটেড।

সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল দেশের বাইরে রয়েছেন। পহেলা মে তিনি দেশে ফিরবেন। তিনি দেশের ফেরার পরই এ ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে।

উল্লেখ্য, বিএনপির পক্ষ থেকে বারবার খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিত্সা দেওয়ার দাবি জানানো হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন