মন্ত্রীর আশ্বাসে ২২ দিন পর কাজে ফিরেছেন কয়লা খনি শ্রমিকরা
ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা ফিরেছেন বাড়িতে
টানা ২২ দিন পর বড়পুকুরিয়া কয়লাখনিতে উত্পাদন শুরু হয়েছে। শনিবার রাত ১২টার শিফটে কাজে যোগ দিয়েছেন আন্দোলনরত শ্রমিক-কর্মচারীরা।

শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা এবং স্থানীয় সংসদ সদস্য মো. মোস্তাফিজুর রহমানের সঙ্গে আন্দোলনরত শ্রমিক ও কর্মচারীদের দীর্ঘ আলোচনা হয়। মন্ত্রী যৌক্তিক দাবি মেনে নেয়া হবে- এমন আশ্বাস দিলে আন্দোলনের সকল কর্মসূচি প্রত্যাহার করা হয়। এই আলোচনার সময় কয়লা খনির কারণে ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরাও উপস্থিত ছিলেন।

বড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নূর ইসলাম বলেন, আন্দোলনের ১৩ দফা দাবি বাস্তবায়নের বিষয়ে গণশিক্ষা মন্ত্রীর আশ্বাসে শ্রমিকরা আন্দোলন প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছে। ক্ষতিগ্রস্ত ২০ গ্রামের সমন্বয় কমিটির সাবেক আহ্বায়ক মশিউর রহমান বুলবুল বলেন, শ্রমিক-কর্মচারীদের ১৩ দফা এবং ক্ষতিগ্রস্ত গ্রামবাসীদের ৬ দফা দাবিতে যৌথভাবে আন্দোলন চলছিল। দাবিগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন এবং ক্ষতিগ্রস্ত গ্রামবাসীরা বাড়ি ফিরেছেন। খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন আহম্মেদ বলেন, কর্মমুখর হয়ে ওঠেছে খনি চত্বর।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৪ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৭
আসর৪:৩৭
মাগরিব৬:৪৬
এশা৮:০৯
সূর্যোদয় - ৫:১০সূর্যাস্ত - ০৬:৪১
পড়ুন