বিশেষ মেলায় সিলেটে চাকরি পেল অর্ধশতাধিক প্রতিবন্ধী
২৬ আগষ্ট, ২০১৮ ইং
 সিলেট অফিস

সিলেট চেম্বার আয়োজিত প্রতিবন্ধীদের জন্য বিশেষ চাকরিমেলায় অর্ধশতাধিক প্রতিবন্ধীকে চাকরি দিয়েছে সিলেটের কয়েকটি শীর্ষ প্রতিষ্ঠান। নগরীর আমানউল্লাহ কনভেনশন সেন্টারে সম্প্রতি দিনব্যাপী ব্যতিক্রমী এ মেলায় সিলেটের ২০টি প্রতিষ্ঠান অংশ নেয়। সিলেটের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষিত চার শতাধিক প্রতিবন্ধী তাদের জীবনবৃত্তান্ত জমা দেয়। মৌখিক পরীক্ষা শেষে এদের মধ্যে অর্ধশতাধিক প্রার্থীকে তাত্ক্ষণিক নিয়োগপত্র প্রদান করা হয়। এ ছাড়া পর্যায়ক্রমে আরও শতাধিক প্রার্থীকে চাকরি প্রদান করার আশ্বাস দেওয়া হয়।

সামাজিক দায়বদ্ধতা ও অর্থনৈতিক উন্নতির লক্ষ্যে প্রতিবন্ধীদের মূল ধারায় সম্পৃক্তকরণে কর্মসংস্থান সৃষ্টিতে সিলেট চেম্বার অব কমার্সের সঙ্গে এ চাকরিমেলা যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও)। সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য ইমরান আহমদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক নুমেরী জামান, বিইএফের সভাপতি কামরান টি রহমান ও জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিলের নির্বাহী কমিটির কো-চেয়ার সালাউদ্দিন কাশেম খান। 

এ ছাড়া বক্তব্য রাখেন বিবিডিএনের কো-চেয়ার মোর্তেজা আর খান, আইএলওর বাংলাদেশের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ নুরজ্জামান, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের চেয়ারম্যান রোটারিয়ান মাহবুব সোবহানী চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মাসুদ আহমদ চৌধুরী। মেলায় বিভিন্ন খাদ্য উত্পাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান, হোটেল, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প প্রতিষ্ঠানের ২০টি স্টল অংশগ্রহণ করে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৬ আগষ্ট, ২০২১ ইং
ফজর৪:২০
যোহর১২:০১
আসর৪:৩৩
মাগরিব৬:২৬
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৮সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন