ঢাকা-কোম্পানীগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগ
চাঁদাবাজির পাল্টাপাল্টি অভিযোগ
ইত্তেফাক রিপোর্ট০৬ অক্টোবর, ২০১৮ ইং
অব্যাহত চাঁঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে একটি রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে ওই রুটের পরিবহন মালিক সমিতি। গতকাল শুক্রবার সকাল থেকেই ঢাকা-কোম্পানীগঞ্জ রুটে তিশা ক্লাসিক ও তিশা ভিআইপি নামে চলাচলকারী ৭০টি বাস বন্ধ করে দেওয়া হয়েছে। এতে এই রুটে চলাচলকারী যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

ঢাকা-কোম্পানীগঞ্জ-মুরাদনগর বাস পরিবহন মালিক সমিতির সভাপতি আখতার হোসেন ভূঁইয়া অভিযোগ করেছেন, কুমিল্লার নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন জোর করে অন্য রুটের একটি বাস ঢাকা-কোম্পানীগঞ্জ রুটে প্রবেশ করাতে চান। এ নিয়ে প্রতিবাদ করলে তিনি কোম্পানীগঞ্জ থেকে সকাল বেলা বেশ কয়েকটি বাস ছেড়ে আসতে বাধা দেন। ঘটনার প্রতিবাদ জানাতে পরে বাস মালিক সমিতি থেকে ওই রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। তিশা ক্লাসিক ও তিশা ভিআইপি বাস মালিক সমিতির একজন পরিচালক বলেন, নবীপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে এই রুটে চলাচলকারী বাস থেকে চাঁদাবাজির অভিযোগ রয়েছে। তিনি জোরপূর্বক এ কোম্পানি থেকে সম্মানিত পরিচালক পদ বাগিয়ে নিয়ে এই চাঁদাবাজি করে যাচ্ছেন বলে তিনি অভিযোগ করেন।

তবে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে নবীপুর ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন বলেন, এক বৃদ্ধার মালিকানাধীন একটি বাস ওই রুটে চলাচলের জন্য মালিক সমিতি ৫০ হাজার টাকা চাঁদা নেয়। চাঁদা নিলেও বাস চলাচলের অনুমতি দেয়নি। আমি এর প্রতিবাদ করে বলেছি যে চাঁদা নিয়ে রুটে বাস প্রবেশ করাতে হবে কেন? পরে মালিক সমিতির কাছে আমি বিষয়টি মীমাংসা করার প্রস্তাব দিয়েছি। আগামী মঙ্গলবার এ ব্যাপারে বৈঠক হবে।

 

               

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন