বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকবে প্রত্যাশা করে ভারত --------------- হর্ষ বর্ধন শ্রিংলা
চাঁদপুর প্রতিনিধি০৬ অক্টোবর, ২০১৮ ইং

ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে। আগামী সংসদ নির্বাচনসহ এই দেশের যে কোনো অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না ভারত। এছাড়া এটি ভারতের কোনো নির্বাচন নয়। গতকাল শুক্রবার চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবা ডিগ্রি কলেজে ভারতীয় অর্থায়নে নির্মিত মহাত্মা গান্ধী ভবন উদ্বোধন শেষে তিনি একথা বলেন।

ভারতীয় হাই-কমিশনার বলেন, উন্নয়নের নানা ক্ষেত্রে বাংলাদেশে ব্যাপক পরিবর্তন হচ্ছে। তাই বন্ধুপ্রতীম দেশ হিসেবে ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশে গণতন্ত্র এখন শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে গেছে। এই ধারা অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা করছে ভারত।

প্রধান অতিথির বক্তব্যে শ্রিংলা বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা ও ভারতীয় সৈন্যরা একত্রে যুদ্ধ করেছিল এবং স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিল। আর ওই সময়টাই ছিল ভারতীয়দের জন্য মহান গর্বের মুহূর্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধী দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে বীজ বপন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সে সম্পর্ক বজায় রেখেছেন। এ সম্পর্কের বন্ধু চিরদিন অটুটু থাকবে।

ভারতীয় হাইকমিশনারকে চাঁদপুরে স্বাগত জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি। কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, জেলা আওয়ামী লীগ সভাপতি পৌর মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার শওকত ওসমান প্রমুখ। উল্লেখ্য, ভারত সরকারের ১ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে মহাত্মা গান্ধী একাডেমিক ভবনটি নির্মাণ করা হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন