নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় ঐক্যফ্রন্টকে অভিনন্দন স্বাস্থ্যমন্ত্রীর
বিশেষ প্রতিনিধি১২ নভেম্বর, ২০১৮ ইং
নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় ঐক্যফ্রন্টকে অভিনন্দন স্বাস্থ্যমন্ত্রীর
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টকে অভিনন্দন জানিয়েছেন। গতকাল রবিবার রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের মিলনায়তনে আয়োজিত ‘ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট অব থ্যালাসেমিয়া’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিনন্দন জানান।

দেশে বর্তমানে ব্যাপক উত্সাহ ও উদ্দীপনার সঙ্গে জাতীয় নির্বাচনের প্রস্তুতি চলছে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘একটি দেশের যাবতীয় সর্বোচ্চ উন্নয়ন হয় গণতান্ত্রিকভাবে। আর গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখতে নির্বাচন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এই নির্বাচনে ঐক্যফ্রন্টের অংশগ্রহণের সিদ্ধান্তটি সঠিক। তাই আমি নির্বাচনের মাঠে তাদেরকে অভিনন্দন জানাই।’ ডিসেম্বরে সাত হাজার চিকিত্সক নিয়োগ পাবেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সারাদেশের চিকিত্সা ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে আমরা যে সাত হাজার চিকিত্সক নিয়োগ দেওয়ার অঙ্গীকার করেছিলাম তা ডিসেম্বরের মধ্যেই সম্পন্ন হবে। এই চিকিত্সকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করবেন।’

স্বাস্থ্যখাতের উন্নয়নের বিবরণ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পাঁচ বছর ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করেছে। পাঁচ হাজার কোটি টাকার স্থাপনা নির্মিত হয়েছে। তা ছাড়া একসঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়ার নজির বিশ্বের আর কোথাও নেই।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন