ডা. তারেক এম হোসাইন
১৪ নভেম্বর, ২০১৬ ইং
ডা. তারেক এম হোসাইন
জনস্বাস্থ্য বিশেষজ্ঞ

শারীরিক ব্যায়ামের জন্য সাইকেল এবং সাঁতার খুবই উপযোগী। সাইকেল চালানোর অনেক উপকারিতা রয়েছে। সাইকেল চালালে শরীরের সবগুলো অঙ্গ-প্রত্যঙ্গ একসাথে নড়াচড়া করে। যা অন্যকোনো ব্যায়ামে হয় না। নিয়মিত সাইকেল চালালে শরীরের ওজন নিয়ন্ত্রণে থাকে। একজন ৮০ কেজি ওজনের ব্যক্তি প্রতিদিন সাইকেল চালানোর মাধ্যমে ৬৫০ ক্যালরি ক্ষয় করতে পারেন, যা ধীরে ধীরে ওই ব্যক্তির ওজন কমাতে সাহায্য করে। শারীরিক পরিশ্রমের অভাবে হূদরোগ, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের ঝুঁকি থাকে। সাইকেল চালানোর মাধ্যমে এসব ঝুঁকি থেকে অনেকাংশে বেঁচে থাকা সম্ভব।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৪ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন