কুড়িগ্রাম জেলায় স্থানীয় সরকার বিভাগের স্বপ্ন প্রকল্পের মাধ্যমে শিশুবান্ধব স্থানীয় সুশাসন কর্মসূচি সম্প্রসারণ
১২ নভেম্বর, ২০১৮ ইং
কুড়িগ্রাম জেলায় স্থানীয় সরকার বিভাগের স্বপ্ন প্রকল্পের মাধ্যমে শিশুবান্ধব স্থানীয় সুশাসন কর্মসূচি সম্প্রসারণ
 

  মহিলা অঙ্গন প্রতিবেদক

 

সম্প্রতি স্থানীয় সরকারের স্বপ্ন প্রকল্পের সাথে ব্রেকিং দ্য সাইলেন্স এর সমঝোতা স্মারক স্বাক্ষর সম্পন্ন হয়। ঢাকাস্থ জনস্বাস্থ্য প্রকৌশল ভবন স্বপ্ন কনফারেন্স রুম-এ অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব ও স্বপ্ন প্রকল্পের ন্যাশনাল প্রোগ্রাম ডিরেক্টর মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান, বিশেষ অতিথি ব্রেকিং দ্য সাইলেন্সের সভাপতি ও দৈনিক ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব ড. সৈয়দা নওশিন পারমিনি, ইউএনডিপির ন্যাশনাল প্রোগ্রাম ম্যানেজার কাজল চ্যাটার্জি, ব্রেকিং দ্য সাইলেন্স-এর নির্বাহী পরিচালক রোকসানা সুলতানা, আরও উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেন, ইউএনডিপি ও ব্রেকিং দ্য সাইলেন্স-এর বিভিন্ন কর্মকর্তাগণ। সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় ব্রেকিং দ্য সাইলেন্স ও স্বপ্ন প্রকল্প এর আয়োজন করে।

মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান বলেন, স্বপ্ন প্রকল্পের মাধ্যমে শিশুবান্ধব স্থানীয় সুশাসন কর্মসূচি বাংলাদেশের ৫টি জেলাতে সম্প্রসারিত করা যাবে। এছাড়া লজিক নামে স্থানীয় সরকার বিভাগের পরিবেশ নিয়ে আরও একটি প্রকল্প আছে যার মাধ্যমে আরও কিছু জেলাতে উক্ত কার্যক্রম সম্প্রসারণ করা যাবে। তিনি সেভ দ্য চিলড্রেন, ব্রেকিং দ্য সাইলেন্স ও স্বপ্ন প্রকল্পের সকলকে ধন্যবাদ জানান এবং শিশুদের জন্য সর্বদা কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

তাসমিমা হোসেন বলেন, ব্রেকিং দ্য সাইলেন্স ১৯৯৪ সাল থেকে শিশুদের অধিকার বাস্তবায়নে ভলান্টিয়ার সংস্থা হিসেবে কাজ শুরু করেছিল এবং এই দীর্ঘ পথ-পরিক্রমায় ব্রেকিং দ্য সাইলেন্স শিশুদের অধিকার সংরক্ষণের জন্য সাতক্ষীরা, ঢাকা, মৌলভীবাজার, টাঙ্গাইল জেলায় সেভ দ্য চিলড্রেন ও বিভিন্ন দাতা সংস্থার সহযোগিতায় বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। আশা করি সাতক্ষীরা জেলায় বাস্তবায়িত শিশুবান্ধব স্থানীয় সুশাসন কর্মসূচির শিখণ কুড়িগ্রাম জেলায় স্থানীয় সরকার বিভাগের স্বপ্ন প্রকল্পের মাধ্যমে শিশুরা তাদের অধিকার আদায়ে অগ্রণী ভূমিকা রাখবে। শিশু অধিকার বাস্তবায়নে আজকের এই সমঝোতা স্বাক্ষরের মাধ্যমে সরকারি ও বেসরকারি সংস্থার একত্রে কাজ করার ক্ষেত্র তৈরি হলো।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১২ নভেম্বর, ২০১৯ ইং
ফজর৪:৫৩
যোহর১১:৪৩
আসর৩:৩৯
মাগরিব৫:১৭
এশা৬:৩২
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৫:১২
পড়ুন