দিনাজপুর বোর্ডে শীর্ষে রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ
দিনাজপুর বোর্ডে শীর্ষে রংপুর ক্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ
দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে গতবারের মতো এবারও বোর্ডের শীর্ষে রয়েছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এছাড়া বোর্ডের ২য়, ৩য় ও ৪র্থসহ সেরা ২০-এ রয়েছে রংপুরের আরও ১০টি শিক্ষা প্রতিষ্ঠান। এদিকে গতকাল শনিবার ফলাফল শোনার পরপরই উল্লসিত হয়ে ওঠে শিক্ষার্থীরা। একে অপরকে জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় শিক্ষার্থীদের অভিভাবকরাও সন্তানদের জড়িয়ে ধরে আনন্দ-উল্লাস প্রকাশ করেন।

রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ কর্নেল নুরুল হুদা জানান, কৃতিত্বপূর্ণ এ ফলাফলে প্রতিষ্ঠানের সকল শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীদের মাঝে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে সকলের পক্ষ থেকে আমাদের গর্বিত শিক্ষার্থীদেরকে আবারও অভিনন্দন জানাচ্ছি এবং তাদের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের সর্বাত্মক সাহায্য, সহযোগিতা ও দোয়া কামনা করছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল প্রকাশিত ফলাফল অনুযায়ী দিনাজপুর বোর্ডের মধ্যে ১ম স্থান অর্জনকারী রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ৩শ’ ৪০ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩শ’ ৩৯ জন। ২য় স্থান অর্জনকারী রংপুর ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৩ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৩ জনই। ৩য় স্থান অর্জনকারী রংপুর দি মিলিনিয়াম স্টারস স্কুল অ্যান্ড কলেজের ৬৬ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন। ৪র্থ স্থানে থাকা রংপুর জিলা স্কুল থেকে ২শ’ ৪৭ পরীক্ষার্থীর মধ্যে ২শ’ ১৭ জন জিপিএ-৫ পেয়েছে।

৭ম স্থান অর্জনকারী মিঠাপুকুর উপজেলার আইডিয়াল পাবলিক স্কুল থেকে ৫৯ পরীক্ষার্থীর মধ্যে ৫০ জন জিপিএ-৫ পেয়েছে। বিজিবি পরিচালিত রংপুর বর্ডার গার্ড পাবলিক স্কুল থেকে ৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৪ জন জিপিএ-৫ পেয়ে বোর্ডের মধ্যে ৮ম স্থান অর্জন করেছে। ১২তম স্থান অর্জনকারী ক্যান্টনমেন্ট বোর্ড বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৫ জন জিপিএ-৫ পেয়েছে। ১৬তম স্থান অর্জনকারী রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২শ’ ৮৩ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৭০ জন।

১৭তম স্থান অর্জনকারী বীর উত্তম শহীদ সামাদ উচ্চ বিদ্যালয়ের ৬২ পরীক্ষার্থীর মধ্যে ৫৫ জন জিপিএ-৫ পেয়েছে এবং ১৯তম স্থান অর্জনকারী রংপুর পুলিশ লাইন স্কুল ও কলেজ থেকে অংশ নেয়া ২শ’ ৭২ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৫০ জন। এবার শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞান বিভাগে ১০ হাজার ৩শ’ ৬৮ জন, মানবিক বিভাগে ১শ’ ৯৫ জন এবং বাণিজ্যিক বিভাগে ২শ’ ৭৯ জন জিপিএ-৫ পেয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩১ মে, ২০২১ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৯
পড়ুন