চকরিয়ায় প্রবাসীসহ দুই বাড়িতে ডাকাতি
দুই স্কুলছাত্র অপহরণ করে মুক্তিপণ দাবি
৩১ মে, ২০১৫ ইং
চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

জেলায় চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের প্রবাসীসহ দুই পরিবারের বসতবাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ইউনিয়নের পূর্ব গর্জনতলী নতুন মসজিদ মইক্যাঘোনা এলাকায় গত বুধবার ভোরে এ ঘটনা ঘটে। ওইসময় ডাকাতদের মারধরে দুই পরিবারের নারী-শিশুসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। এ সময় নগদ টাকা, মোবাইল সেট ও স্বর্ণালংকারসহ প্রায় লাখখানেক টাকার মালামাল লুট করা হয়।

আক্রান্ত পরিবারের লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, ডাকাতি শেষে চলে যাওয়ার পথে ডাকাতরা দুই পরিবারের স্কুল পড়ুয়া দুই ছাত্রকে অপহরণ করে নিয়ে গেছে। তারা হলো— স্থানীয় জহির আহমদের ছেলে খুটাখালী প্রি ক্যাডেট স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র আবদুর রহিম (১২) এবং প্রবাসী রশিদ আহমদ খলিফার ছেলে খুটাখালী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র মোহাম্মদ এহেছান (১৪)। ডাকাতরা দুই ছাত্রকে ছেঁড়ে দেয়ার বিনিময়ে গতকাল সকালে পরিবারের কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে বিকাল সাড়ে ৫টার দিকে মুক্তিপণের পরিমাণ দুই লাখে নামিয়ে আনা হয় বলে দাবি করেন অপহূতদের পরিবারের সদস্যরা।

ডাকাত কবলিত পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ৪টার দিকে ইউনিয়নের পূর্ব গর্জনতলী নতুন মসজিদ মইক্যাঘোনা গ্রামের জহির আহমদের বাড়িতে ১০-১২ জনের সশস্ত্র ডাকাতদল দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে। ওইসময় তারা পরিবারের সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল, নগদ টাকা লুট করেন। এ সময় বাধা দিতে গেলে পরিবারের কয়েকজন সদস্যকে মারধর করা হয়। ডাকাতরা চলে যাওয়ার সময় জহির আহমদের স্কুল পড়ুয়া ছেলে আবদুর রহিমকে (১২) রাস্তা দেখিয়ে দেয়ার কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়।

এলাকাবাসী জানায়, গ্রাম ত্যাগ করার আগে একই ডাকাতদল হানা দেয় প্রবাসী আবদুর রশিদ খলিফার বাড়িতে। ওই সময় বাড়িতে ঢুকে পরিবারের সবাইকে মারধর করে স্বর্ণালংকার, নগদ ৭ হাজার টাকা লুট করে। চলে যাওয়ার সময় প্রবাসীর স্কুল পড়ুয়া ছেলে মোহাম্মদ এহেছানকে (১৪) নিয়ে যায় বাড়ির অদূরে গভীর জঙ্গলের দিকে চলে যায় ডাকাতরা।

প্রবাসীসহ দুই পরিবারের বসতবাড়িতে ডাকাতি ও দুই ছাত্রকে অপহরণের ঘটনাটি সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন স্থানীয় ইউপি মেম্বার খলিলুর রহমান। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে সন্ত্রাসীরা খুটাখালী ইউনিয়নের পাহাড়ি এলাকায় অবস্থান নিয়ে এলাকায় নানা ধরনের অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছে। তাদের কারণে স্থানীয়দের পাশাপাশি জনপ্রতিনিধিরাও এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩১ মে, ২০২১ ইং
ফজর৩:৪৪
যোহর১১:৫৬
আসর৪:৩৬
মাগরিব৬:৪৪
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৯
পড়ুন