সরকারি কর্মচারীদের সর্বনিম্ন বেতন ১৫ হাজার টাকা নির্ধারণের দাবি
১৫ জুন, ২০১৫ ইং
সরকারি কর্মচারীদের সর্বনিম্ন বেতন  ১৫ হাজার টাকা নির্ধারণের দাবি
সরকারি কর্মচারীদের টাইম স্কেল, সিলেকশন গ্রেড ও বাত্সরিক ইনক্রিমেন্ট প্রথা বহাল রেখে সর্বনিম্ন ১৫ হাজার টাকা মূল বেতন নির্ধারণ করে সর্বমোট ১২টি স্কেলে ৮ম জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি। গতকাল রবিবার সকালে তেজগাঁওস্থ সাত রাস্তায় অনুষ্ঠিত কর্মচারী সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। ৮ম জাতীয় বেতন কমিশনের সুপারিশ পর্যালোচনা সচিব কমিটি কর্তৃক দাখিলকৃত চূড়ান্ত সুপারিশে প্রজাতন্ত্রের তৃতীয় ও ৪র্থ শ্রেণি কর্মচারীদের জীবনযাপনের ব্যয়ের সাথে সঙ্গতি রেখে বেতন বৃদ্ধি সুপারিশ না থাকায় এবং টাইম স্কেল সিলেকশন গ্রেড ও বাত্সরিক ইনক্রিমেন্ট বাদ দিয়ে বৈষম্যমূলক প্রস্তাব চূড়ান্ত করায় হতাশা ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সমিতির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ কর্মচারীদের বাঁচার উপযোগী বেতন স্কেল বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং সচিবালয়ের ন্যায় বাইরের দপ্তর প্রতিষ্ঠানে কর্মরত সমমানের সমপদের কর্মচারীদের ২য় শ্রেণির পদমর্যাদা ও বেতন স্কেলে উন্নীত করার দাবি জানান। প্রধানমন্ত্রী বরাবর তাদের দাবি সম্বলিত স্মারকলিপিও প্রদান করা হয়েছে।

সমিতির সভাপতি মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মচারী সমাবেশে বক্তব্য রাখেন মহাসচিব লুত্ফর রহমান, কার্যকরী সভাপতি রশিদ উল্লাহ, সহ-সভাপতি ইব্রাহিম খলিল, নাজমা আক্তার, ঢাকা মহানগর কমিটির কার্যকরী সভাপতি হারুন অর-রশীদ, সহ-সভাপতি খতিবুর রহমান প্রমুখ।—প্রেস বিজ্ঞপ্তি

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৫ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন