গুরুদাসপুরে আ’লীগের একক, বিএনপিতে একাধিক প্রার্থী
গুরুদাসপুরে আ’লীগের একক, বিএনপিতে একাধিক প্রার্থী
গুরুদাসপুরে গত শনিবার গোপন ভোটের মাধ্যমে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। এদিকে নির্বাচনের সময় এগিয়ে আসলেও আনুষ্ঠানিকভাবে বিএনপি’র কোনো প্রার্থী ঘোষণা করা হয়নি। 

নির্বাচন ঘিরে তৃণমূল আওয়ামী লীগে কয়েক দফা সভা-সমাবেশ ও গোপন ভোটে মেয়র প্রার্থী বাছাই হলেও দলীয়ভাবে কোনো কর্মসূচি নেই বিএনপি’র। তবে পৌর বিএনপি’র আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র মো. মশিউর রহমান বাবলু ও উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আমজাদ হোসেন মেয়র প্রার্থী হিসাবে দলের হয়ে মাঠে রয়েছেন।

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী মশিউর রহমান বাবলু বলেন, দলীয় সমর্থন পাওয়ায় তিনি নির্বাচনী মাঠে সক্রিয়ভাবে প্রচারণায় রয়েছেন।

অপর প্রার্থী মো. আমজাদ হোসেন মোবাইল ফোনে বলেন, তার জানা মতে কোনো প্রার্থীকে দলীয় সমর্থন দেয়া হয়নি। তিনি দলীয় মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনী মাঠে সক্রিয় থাকবেন।

এদিকে আওয়ামী লীগের দলীয় সমর্থন পাওয়ায় প্রচারণায় রয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ আলী মোল্লা। আওয়ামী লীগ ও বিএনপি’র প্রার্থী ছাড়া নির্বাচনী মাঠে দৃশ্যত অন্য কোনো দলের নেতা-কর্মীকে সক্রিয়ভাবে প্রচারণায় দেখা যাচ্ছে না।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রভাষক মাজেম আলী বলেন, স্থানীয় সংসদ সদস্যের দক্ষ নেতৃত্বে তৃণমূল নেতা-কর্মীদের প্রত্যাশা অনুযায়ী গোপন ভোটে মেয়র প্রার্থী চূড়ান্ত হওয়ায় দলের ভেতর কোনো অসন্তোষ নেই।

দলীয় সমর্থন পাওয়া মেয়র প্রার্থী শাহনেওয়াজ আলী বলেন, ওয়ার্ড পর্যায়ের ডেলিগেট ভোটাররা গোপন ভোটের মাধ্যমে তাকে মেয়র প্রার্থী বাছাই করেছেন। তৃণমূল আওয়ামী লীগ তাকে সমর্থন করায় দলের উচ্চ পর্যায় থেকে মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম বলেন, সব কোন্দল ভুলে আওয়ামী লীগের একক প্রার্থী শাহনেওয়াজ আলীর পক্ষে নির্বাচন করতে নেতা-কর্মী ও ভোটার সমর্থকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

বিএনপি’র একাধিক সূত্র জানায়, আসন্ন পৌর নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী নিয়ে জটিলতা থাকায় দ্বিধা-বিভক্ত হচ্ছে স্থানীয় নেতা-কর্মী ও ভোটার সমর্থকরা। এর আগে তৃণমূল নেতা-কর্মীদের মতামতকে উপেক্ষা করে একতরফাভাবে দলের সাধারণ সম্পাদক আব্দুল আজিজকে উপজেলা নির্বাচনে একক প্রার্থী ঘোষণা করায় দলে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়। তখন থেকে বিএনপি বিভক্ত হয়। এরপর থেকে গুরুদাসপুর বিএনপি সক্রিয়ভাবে মাঠে নেই। বর্তমানে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসাবে দলের দুই প্রবীণ নেতা মাঠে রয়েছেন।  

গুরুদাসপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক মো. আব্দুল আজিজ মোবাইল ফোনে বলেন, দলের ভেতর কোনো কোন্দল নেই। পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসাবে মশিউর রহমান বাবলুকে দলীয় সমর্থন দেয়া হয়েছে। কেউ যদি দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করেন তা তার ব্যক্তিগত ব্যাপার।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১১:৪৮
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:২৪সূর্যাস্ত - ০৫:০৯
পড়ুন