শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছে বানৌজার ‘বঙ্গবন্ধু’
g বিশেষ প্রতিনিধি১৩ জুন, ২০১৬ ইং
শ্রীলঙ্কা থেকে দেশে ফিরেছে বানৌজার ‘বঙ্গবন্ধু’
শ্রীলঙ্কায় জরুরি ত্রাণ সামগ্রী বিতরণ শেষে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’ গতকাল রবিবার চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছেছে। এর আগে গত ৫ জুন ঘূর্ণিঝড়, আকস্মিক বন্যায় সৃষ্ট মানবিক বিপর্যয়ের প্রেক্ষিতে দুর্যোগ কবলিত এলাকায় বিতরণের উদ্দেশ্যে জরুরি ত্রাণ সামগ্রী নিয়ে জাহাজটি কলম্তো বন্দরে পৌঁছায়।

পরে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের কাছে ত্রাণ সামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এসময় শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, ডিফেন্স এ্যাটাশে, জাহাজের কর্মকর্তাবৃন্দ এবং দেশটির ওয়েস্টার্ন নেভাল এরিয়া কমান্ডারসহ উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বানৌজার ‘বঙ্গবন্ধু’ গত ৮ জুন পর্যন্ত কলম্তো বন্দরে অবস্থান করে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে। বিতরণকৃত ১০৫ টন ত্রাণ সামগ্রীসমূহের মধ্যে ছিল বিশুদ্ধ পানি, ওয়াটার পিউরিফায়ার, জীবন রক্ষাকারী ওষধ, বস্ত্র, তাঁবু, জেনারেটর ইত্যাদি। বন্ধুপ্রতিম প্রতিবেশী রাষ্ট্রের দুর্যোগের মুহূর্তে বাংলাদেশের এই জরুরি মানবিক সহায়তা কার্যক্রম দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে বলে আশা করা যায়। গত ১৯ মে ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে শ্রীলঙ্কার অধিকাংশ এলাকা বন্যা কবলিত হয়ে শতাধিক মানুষের প্রাণহানি ঘটে এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়ে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ জুন, ২০২১ ইং
ফজর৩:৪৩
যোহর১১:৫৯
আসর৪:৩৯
মাগরিব৬:৪৯
এশা৮:১৪
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৪
পড়ুন