বরিশালে সাংবাদিক মনির হত্যা মামলায় বাবা-ছেলের ফাঁসি
বরিশালে সাংবাদিক মনির হত্যা মামলায় বাবা-ছেলের ফাঁসি
মুলাদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনির হোসেন রাঢ়ী হত্যা মামলায় বাবা ও ছেলেকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক সুদীপ্ত দাস আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, আলাউদ্দীন রাঢ়ী ও তার ছেলে রাসেল রাঢ়ী। মামলার অপর আসামি আলাউদ্দীন রাঢ়ীর আরেক ছেলে সোহাগ রাঢ়ীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। দণ্ডিতরা মুলাদী উপজেলার পৌর শহরের চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা। নিহত সাংবাদিক মনির হোসেন রাঢ়ীর বাড়িও একই এলাকায়।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২১ ডিসেম্বর মুলাদী পৌরসভার চার নম্বর ওয়ার্ডে একটি বাড়ির সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে কথা কাটাকাটির জের ধরে আলাউদ্দিন রাঢ়ী ও তার ছেলেরা প্রতিবেশী সাংবাদিক মনির রাঢ়ীকে কোদাল দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা নেয়ার পথে মনির মারা যান। এ ঘটনায় একই বছরের ২২ ডিসেম্বর নিহত সাংবাদিকের ভাই জসিম উদ্দিন বাদি হয়ে মুলাদী থানায় আলাউদ্দিন ও তার দুই ছেলে সোহাগ ও রাসেল এবং স্ত্রী আলেয়া বেগম ও প্রতিবেশী মোতালেব রাঢ়ীকে অভিযুক্ত করে মামলা করেন। ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি আলাউদ্দিন ও তার দুই ছেলের বিরুদ্ধে হত্যার অভিযোগ গঠন করে আদালত। ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে গতকাল রায় দেওয়া হলো।

পিপি গিয়াস উদ্দিন কাবুল এ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, সরকার যেন এই রায় দ্রুত কার্যকর করে। তবে দণ্ডিতদের পক্ষের আইনজীবী মোকলেসুর রহমান খান জানান, এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।

এদিকে সাংবাদিক মনির হত্যার বিচারে সন্তোষ প্রকাশ করে আনন্দ মিছিল করেছেন মুলাদী প্রেসক্লাবের সদস্যরা। ক্লাবের সাধারণ সম্পাদক কবির হোসেন বলেন, তারা এই রায়ের দ্রুত বাস্তবায়ন চান।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন