মানিকগঞ্জের চরাঞ্চলে যৌথ বাহিনীর অভিযান
২৭ জুলাই, ২০১৬ ইং
g  বাবুল আকতার মঞ্জুর, শিবালয় (মানিকগঞ্জ) সংবাদদাতা

শিবালয় কাজী শফিউদ্দিন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষকসহ জঙ্গি সন্দেহে ৫ ব্যক্তিকে আটক করেছে যৌথ বাহিনী। গতকাল মঙ্গলবার পুলিশ, র্যাব, আমর্ড পুলিশ ও গোয়েন্দা শাখার সমন্বয়ে যৌথ বাহিনীর প্রায় দু’শ সদস্য মানিকগঞ্জের চরাঞ্চলে অভিযান চালায়।

দৌলপুরের বাঘুটিয়া, চরকাটারী, জিয়নপুর ও বাঁচামারা ইউনিয়নের চরাঞ্চলে যৌথ বাহিনী আকস্মিক অভিযান চালিয়ে কাজী শফিউদ্দিন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ইছাক আলী (৪৫), বাঘুটিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল বাসার (৫৫), আমতলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা নজরুল ইসলাম (৫০), ব্যবসায়ী শাহ-আলম (৪০) ও কেন্তন শেখকে (৫৫) আটক করে। আটককৃতদের হেফাজতে থাকা দেশীয় অস্ত্রসহ রাষ্ট্র ও সরকারবিরোধী নানা রকম লিফলেট উদ্ধার হয়।

অভিযানে নেতৃত্বদানকারী মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, জঙ্গিরা বিশেষ করে চরাঞ্চল প্রশিক্ষণ ও নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ঘাঁটি করছে। এ কারণে চরাঞ্চলে বিশেষ গুরুত্ব দিয়ে অভিযান চালানো হচ্ছে। যৌথ বাহিনীর এ অভিযানে প্রায় দু’শ সদস্য কয়েকটি দলে ভাগ হয়ে পৃথক অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করেছে। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাদের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশ সুপার। উল্লেখ্য, জঙ্গি, সন্ত্রাসী, নৌ-দুস্যসহ অপরাধীরা পুলিশী গ্রেফতার এড়াতে মানিকগঞ্জ, রাজবাড়ী, পাবনা ও সিরাজগঞ্জ জেলার পদ্মা-যমুনাবেষ্টিত এ সকল চর নিরাপদ আশ্রয়স্থল হিসেবে ব্যবহার করছে। 

বেড়ার দুর্গম চরাঞ্চলে চার সন্ত্রাসী গ্রেফতার 

বেড়া (পাবনা) সংবাদদাতা জানান, পাবনার বেড়া উপজেলার পদ্মা ও যমুনা নদীবেষ্টিত দুর্গম চরাঞ্চলে গতকাল মঙ্গলবার পুলিশ, র্যাব ও বিজিবির যৌথ বাহিনীর অভিযান পরিচালিত হয়। সাত ঘণ্টাব্যাপী এ অভিযানে চার সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। বেড়া ও সাঁথিয়া সার্কেল এএসপি জাকির হোসাইন জানান, গতকাল সকাল নয়টার সময় পুলিশ, র্যাব ও বিজিবির ৬৪ সদস্যের একটি দল বেড়ার হাটুরিয়া-নাকালিয়া ইউনিয়ন এবং নতুন ভারেঙ্গা ইউনিয়নে অবস্থিত খয়েরবাগান চর, পূর্ব শ্রীকণ্ঠদিয়া চর, চরসাফল্যা এবং চরনাকালিয়ায় অভিযান চালায়। এএসপি জাকির হোসাইনের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে চার সন্দেহভাজন আমন (৩২), শরিফ (৩১), সুলতান (৩৫) এবং মানিককে (৩৪) গ্রেফতার করা হয়। বিকাল চারটা পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৭ জুলাই, ২০২১ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৭
এশা৮:০৮
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:৪২
পড়ুন