তেঁতুলিয়ায় কলাগাছে তৈরি অস্থায়ী শহীদ মিনার ভাঙচুর
তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতা২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
উপজেলার একটি স্কুলে কলা গাছ দিয়ে তৈরি অস্থায়ী শহীদ মিনার ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে।

জানা যায়, আইয়ুব-উল হক বালিকা উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বিদ্যালয় চত্বরে কলা গাছ দিয়ে অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করা হয়। অভিযোগ রয়েছে, সোমবার রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ আলীর ছেলে আবু হাসানের নেতৃত্বে কতিপয় দুষ্কৃতকারী সেটি ভেঙে ফেলে। ভোরে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার মানুষ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি দিতে গিয়ে শহীদ মিনার ভাঙা অবস্থায় দেখতে পায়। তাত্ক্ষণিকভাবে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

বিষয়টি প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসার ও অফিসার ইনচার্জ তেঁতুলিয়া মডেল থানাকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল থেকে আবু হাসানসহ ৩ জনকে আটক করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম বলেন, আমাদের বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য অস্থায়ীভাবে শহীদ মিনার তৈরি করি। রাতে ভাঙচুরের ঘটনাটি ঘটে, মামলার প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সানিউল ফেরদৌস জানান, ‘আমি প্রথমত ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। কারণ কলা গাছ দিয়ে শহীদ মিনার তৈরির কোনো ভিত্তি নেই। এ ব্যাপারে পুলিশ সুপার গিয়াস উদ্দিন জানান, ৩ জনকে আটক করা হয়েছে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন