এমআইএসটিতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু
২৩ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তত্ত্বাবধানে ঢাকার মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং অ্যাপ্লাইড সাইন্স শীর্ষক দুই দিনব্যাপী আয়োজিত আন্তর্জাতিক সম্মেলন গতকাল বুধবার এমআইএসটির মাল্টিপারপাস হলে শুরু হয়েছে।

শিল্প মন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনে অংশগ্রহণকারী দেশি-বিদেশি বৈজ্ঞানিক, গবেষক ও বুদ্ধিজীবীদের স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য তিনি অভিনন্দন জানান। তিনি বলেন, সকল গবেষকদের জন্য এ সম্মেলন একটি নতুন প্লাটফরম তৈরি করবে, যা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ গঠনে তথা বাংলাদেশের ভিশন-২০২১ ও ২০৪১ কে সার্থক করতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

সম্মেলনে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, কানাডা, মালয়েশিয়া এবং ইটালির বিজ্ঞানী ও প্রকৌশলীরা যন্ত্র-কৌশল, শিল্প-কৌশল, নৌ-কৌশল এবং বিমান-কৌশলের ওপর জ্ঞানগর্ভ ধারণার আদান প্রদান করেন। সর্বমোট ১১টি দেশ থেকে ১৮০টি পেপারস সম্মেলনে উপস্থাপন করা হয় এবং তার মধ্যে তিনটি গবেষণা পেপারসকে সেরা মনোনয়ন দেওয়া হয়। আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথি ছাড়াও এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের, এনডিসি, পিইঞ্জি: এবং দেশি-বিদেশি সামরিক ও অসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। —সংবাদ বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৩ ফেব্রুয়ারী, ২০২১ ইং
ফজর৫:১০
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬
পড়ুন