লামায় ১৮৪ বস্তা সরকারি চাল আটক
লামায় ১৮৪ বস্তা সরকারি চাল আটক
উপজেলার লামা বাজারের একটি দোকান থেকে ১৮৪ বস্তা সরকারি চাল আটক করা হয়েছে। চালের বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব কর্মসূচি ও মহিলা বিষয়ক অধিদপ্তরের ভিজিডি-২০১৭ কর্মসূচির চাল লেখা আছে। প্রতিটি বস্তার ওজন ৩০ কেজি। গতকাল বুধবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) সায়দ ইকবাল লামা বাজারের রনি স্টোর থেকে চালগুলো জব্দ করেন।

বুধবার দুপুরে লামা বাজারের রনি স্টোরের মালিক রনি কর্মকার চালের বস্তা পরিবর্তন করার সময় উপস্থিত জনগণ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানান। সহকারী কমিশনার (ভূমি) দোকানে গিয়ে চালের গুদামে তালা মেরে সিলগালা করে দেন।

উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু জানিয়েছেন, চালের বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। স্টোর মালিক রনি কর্মকার জানিয়েছেন, চালগুলো আলীকদম খাদ্য গুদাম থেকে গত মঙ্গলবার বিকালে আব্দুর রহিম নামক এক ডিলার লামা বাজারে পৌঁছে দিয়েছেন।

আলীকদম খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মংহ্লাপ্রু মার্মা জানিয়েছেন, চালগুলো আলীকদম খাদ্য গুদাম থেকে নেওয়া হয়েছে। আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম জানিয়েছেন, আটককৃত চালগুলো আলীকদমের বিভিন্ন ইউনিয়নের দুর্গমের ভিজিডির চাল। খাদ্য গুদাম কর্মকর্তার সহায়তায় চালগুলো বিতরণ না করে সুযোগ বুঝে ডিলারের মাধ্যমে সংশ্লিষ্টগণ কালো বাজারে বিক্রয় করে দিয়েছে। 

বান্দরবান জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী জানিয়েছেন, বর্তমান অর্থবছরের ডিও ছাড়ার মত কর্মসূচির কোনো বরাদ্দ আসেনি। বন্যার কিছু চাল জিআর খাতের বরাদ্দ ছাড়া হয়েছে। গত ৩০ জুন ভিজিডি কর্মসূচির সর্বশেষ ডিও ছাড় করা হয়েছে। জুনের পরে খাদ্য বান্ধব কর্মসূচির কোনো চালের ডিও প্রদান করা হয়নি। তবে খাদ্যবান্ধব কর্মসূচির ব্লক মারা বস্তা দিয়ে ভিজিডি কর্মসূচির চালের প্যাকেট করা হয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন