বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান বন্ধ করলেন নাসিকের রাস্তার কাজ
১০ আগষ্ট, ২০১৭ ইং
নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিআইডব্লিউটিএ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মধ্যে বন্দরের জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার সকালে নদীর পাড় দিয়ে সিটি করপোরেশনের রাস্তা নির্মাণের কাজ বন্ধ করে দেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডোর মোজাম্মেল হক।

বন্দরের রূপালী এলাকায় নদী রক্ষা পিলার পুনঃস্থাপন কাজের উদ্বোধন করতে এসে তিনি সিটি করপোরেশনের কাজ বন্ধ করে দেন। এ সময় তিনি বলেন, শীতলক্ষ্যা নদীর সীমানা পিলার স্থাপনের ক্ষেত্রে প্রায় সাড়ে ৪শ’ পিলার নিয়ে বিতর্ক রয়েছে। এ সব পিলার সঠিকভাবে সীমানা মাফিক স্থাপিত হয়নি। তাই সরকারের নদীরক্ষা টাক্সফোর্সের সিদ্ধান্ত মোতাবেক পুনরায় নদীর সীমানা মাপজোক করে সীমানা পিলার পুনঃস্থাপন করা হবে। সরকারি সিদ্ধান্ত মোতাবেক নদী রক্ষার জন্য ওয়াকওয়ে, ৫০ ফুট সবুজ বনায়ন করা হবে। তারপরে যদি রাস্তা হয়, তাহলে হবে। তবে সিএস মোতাবেক নদীর পাড় থেকে ৩শ’ ফুট উপর পর্যন্ত বিআইডব্লিউটিএ’র জায়গা। সিটি করপোরেশন কোনো অনুমতি ছাড়াই বিআইডব্লিউটিএর জমিতে রাস্তা নির্মাণ করছে। এ সময় কমোডর মোজাম্মেল হকের সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের পরিচালক আরিফুজ্জামান, উপ পরিচালক শহীদুল্লাহ, নির্বাহী প্রকৌশলী এনামুল হক মোল্লা।

এ ব্যাপারে সিটি করপোরেশনের প্রধান নির্বাহীর সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আর এস মোতাবেক যে স্থান দিয়ে রাস্তা নির্মাণ হচ্ছে সেটি সিটি করপোরেশনের নিজস্ব জায়গা। বিআইডব্লিউটিএ বাধা দিলেও আমরা আমাদের জায়গায় কাজ করে যাব। যেহেতু সিটি করপোরেশনের কাজও সরকারি এবং বিআইডব্লিউটিএ-ও সরকারি প্রতিষ্ঠান। আমাদের মেয়র বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আলাপ করবেন।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন