টাম্পাকো অগ্নিকাণ্ডের মামলা চলবে : -- স্বরাষ্ট্রমন্ত্রী
১০ আগষ্ট, ২০১৭ ইং
টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, টাম্পাকো অগ্নিকাণ্ডে দায়ের করা মামলা চলবে। নিহতের ঘটনায় পুলিশ একটি তদন্ত রিপোর্ট জমা দিয়েছে, পাশাপাশি পৃথক আরেকটি তদন্ত হয়েছে। সবগুলো তদন্তই সম্পন্ন হয়েছে, যথাযথ ভাবেই বিচার কার্য শেষ হবে।

বুধবার দুপুরে গাজীপুরের টঙ্গীতে টাম্পাকো ফয়ল্স কারখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন। গত বছরের ১০ সেপ্টেম্বর টাম্পাকো ফয়ল্স কারখানায় দুর্ঘটনায় ৪১ জন প্রাণ হারান। এ ঘটনায় পুলিশ ও নিহতের স্বজনদের পক্ষ থেকে দুটি পৃথক মামলা দায়ের করা হয়। ১৯৭৮ সালে টঙ্গীর বিসিক এলাকায় প্রতিষ্ঠা করা হয় টাম্পাকো ফয়ল্স কারখানা।

টাম্পাকো গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ এবং টাম্পাকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাফিউস সামী আলমগীর।

আয়োজকরা জানান, নতুন ভবনটি একটি গ্রিন ফ্যাক্টরি হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। এর বার্ষিক উত্পাদন ক্ষমতা ১৮ হাজার ৫০০ টন। প্যাকেজিং খাতে এটি একটি সর্বাধুনিক কারখানা হবে। প্রস্তাবিত কারখানাটি থেকে বছরে ১৫০ কোটি টাকা সরকারের রাজস্ব খাতে জমা হবে এবং অন্তত ৫০০ জন শ্রমিকের কর্মসংস্থান হবে। অনুষ্ঠানে নিহত ও আহত পরিবারের ৩৯ জন সদস্যকে চাকরির নিশ্চয়তাপত্র প্রদান করা হয়।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১০ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৯
এশা৭:৫৭
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৪
পড়ুন