আড়াইহাজারে অজ্ঞাত রোগে ৫ মাদ্রাসা ছাত্রী অসুস্থ
আড়াইহাজারে অজ্ঞাত রোগে ৫ মাদ্রাসা ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে উপজেলার দুপ্তারা ইউনিয়নের কুমারপাড়া কওমী মাদ্রাসায় এই ঘটনা ঘটে। ৫ শিক্ষার্থীর মাঝে সুমাইয়া আক্তার (১৩) নামে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং বাকী ৪ জনকে আড়াইহাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত শিক্ষার্থীরা হলো, জান্নাতুল (১২), সুমাইয়া (ছোট. ১২), আফরোজা আক্তার (১৩) ও সাদিয়া (১১)।

মাদ্রাসার প্রধান শিক্ষক জুলহাস জানান, সকাল ১১টার দিকে প্রথমে সাদিয়া নামের একজন ছাত্রী অসুস্থ হয়। এর পরপর আরো ৪ জন অসুস্থ হয়ে পড়ে। তবে সুমাইয়ার (বড়) অবস্থা সবচেয়ে বেশি খারাপ। শিক্ষার্থীদের মাথা ব্যথা, বুমি ও বুক ব্যথা হচ্ছিল। হাসপাতালে কর্মকর্তা ডাঃ মাহফুজা্ ইয়াছমিন বলেন, ডাক্তারের ভাষায় একে গণহিস্ট্রিরিয়া বলে। সবার সুস্থ হতে একটু সময় লাগতে পারে। তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

শিয়ালের কামড়ে  আহত  ৯

আড়াইহাজারে শিয়ালের কামড়ে নারী, শিশুসহ অন্তত ৯ জন আহত হয়েছে। বুধবার রাতে উপজেলার ফতেহপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে এই ঘটনা ঘটে। আহতরা হলেন, লতবদী গ্রামের ইমন (১৩), তোফাজ্জল হোসেন (৫৫), মমতাজ বেগম ৫০), সোহেল (৩৫), চৌথারকান্দার পদবানু (৭০), কাইয়ুমপুর গ্রামের বেনু মিয়া (৬৫), রোকেয়া (৪৫) ও সজিব (১৯) এবং সত্যবান্দি গ্রামের হাবিবুর রহমান (২৬)।

আড়াইহাজার স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিত্সক ডাঃ জাহাঙ্গীর জানান, ‘শিয়াল আক্রান্ত’ গ্রামগুলো পাশাপাশি অবস্থিত। কয়েকটি শিয়াল একত্রিত হয়ে যাকে সামনে পেয়েছে তাকেই আক্রমণ করেছে। রাত ৮টা থেকে ৯টার মধ্যে ঘটনাগুলো ঘটে। এ ঘটনায় গোটা এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে। শিয়ালের আক্রমণ থেকে রক্ষা পেতে সবাই হাতে লাঠি নিয়ে রাতে ঘর থেকে বের হচ্ছে।

তিনি আরো জানান, আহতদের আড়াইহাজার হাসপাতালে নিয়ে আসার পর অবস্থার অবনতি ঘটায় সবাইকে মহাখালী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এলাকাবাসী জানায়, গত কয়েক দিনে উপজেলার সব এলাকাতেই শিয়ালের উত্পাত বৃদ্ধি পেয়েছে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পড়ুন