৭৫’এ ঘাতকরা সফল হতে পারেনি, ষড়যন্ত্রকারীরা আজও সক্রিয়-- মেহের আফরোজ চুমকি
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, ’৭৫-এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মাধ্যমে ঘাতকরা বাংলাদেশকে আবার পাকিস্তানের অংশ বানাতে চেয়েছিল, বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে মুছে দিয়ে একটি উগ্র মৌলবাদী রাষ্ট্র বানাতে চেয়েছিল। কিন্তু ঘাতকরা সফল হতে পারেনি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত সোনার বাংলা গঠনে আজ এগিয়ে যাচ্ছে। তিনি বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ নির্বাচনী এলাকার তালটিয়া এলাকায় বিলকিস ময়েজউদ্দিন স্মৃতি কল্যাণ সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে পূবাইলে প্রস্তাবিত সাংগঠনিক থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

প্রতিমন্ত্রী আরো বলেন, সেদিন খুনিরা ৪ বছরের শিশু রাসেলকে বাঁচতে দেয়নি। পরবর্তীতে জিয়াউর রহমান ও তার দল ক্ষমতায় এসে সেই খুনিদের বাঁচাতে ইন্ডেমনিটি অধ্যাদেশ জারি করে। এই কালো আইন পরিষ্কার বুঝিয়ে দিয়েছে বঙ্গবন্ধু হত্যা করে কারা এ দেশে সুবিধা ভোগ করেছে, অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে, নিজেদের আখের গুছিয়েছে, দুর্নীতি ও সন্ত্রাস করেছে, এ দেশে বাংলা ভাইদের উত্থান ঘটিয়েছে, এ দেশে সাম্প্রায়িকতার বীজ বপন করেছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করার জন্য ’৭৫ এর ষড়যন্ত্রকারীরা আজও সক্রিয় রয়েছে। তাই তাদের দমাতে ’৭১-এর মতো ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একাত্ম হতে হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ আগষ্ট, ২০২০ ইং
ফজর৪:১১
যোহর১২:০৪
আসর৪:৪০
মাগরিব৬:৩৮
এশা৭:৫৬
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:৩৩
পড়ুন