বিএসএমএমইউর অধীনে মেডিক্যাল কোর্সের প্রস্তাবনা প্রণয়নে কমিটি
১১ সেপ্টেম্বর, ২০১৭ ইং
g বিশেষ প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিক্যাল কলেজসমূহের কোর্স বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউর) অধীনে আনতে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রস্তাবনা প্রণয়নে একটি কমিটি গঠন করা হয়েছে। পাঁচ সদস্যের এই কমিটির প্রধান করা হয়েছে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ সচিব সিরাজুল ইসলামকে। গতকাল রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠন করে দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সভায় কমিটির অন্য চারজনের নাম জানানো হয়নি। তবে বলা হয়েছে, কমিটিতে বিএসএমএমইউর ভিসি, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) প্রতিনিধি থাকবেন। মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চিকিত্সা শিক্ষা) কমিটির সদস্য সচিব হিসেবে থাকবেন। কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা মেডিক্যাল কলেজসমূহের শিক্ষা কোর্স বিএসএমএমইউর আওতায় আনা যায় তা পরীক্ষা-নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য কমিটিকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী। প্রসঙ্গত, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় অর্ধশত সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ পরিচালিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একটি ডিন অফিসের মাধ্যমে সবকিছু নিয়ন্ত্রণ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিত্সক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ সেপ্টেম্বর, ২০২১ ইং
ফজর৪:২৭
যোহর১১:৫৬
আসর৪:২৩
মাগরিব৬:১০
এশা৭:২৩
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৫
পড়ুন