সেনবাগ-সোনাইমুড়ী সড়ক বেহাল
সেনবাগ-সোনাইমুড়ী সড়ক বেহাল
সেনবাগ-সোনাইমুড়ী সড়ক নোয়াখালীর সেনবাগ উপজেলার প্রধান সড়ক। সড়ক ও জনপথ (সওজ) বিভাগের আওতাধীন ২৪ কিলোমিটার সড়কটি দীর্ঘ ৮ বছর আগে সংস্কার করা হয়েছিল। এর মধ্যে প্রথম ধাপে ছয় মাস আগে সোনাইমুড়ী থেকে সেনবাগ উপজেলার গাজীরহাট চৌমোড় পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কের কাজ সম্পন্ন হয়। এ ১৪ কিলোমিটার সড়কে চলাচলকারী যাত্রীরা কিছুটা স্বস্তিতে থাকলেও সড়কের বাকি ১০ কিলোমিটার অংশে কার্পেটিং ওঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হয়েছে। এতে ওই অংশে যান চলাচলে চালক ও যাত্রীদের ভোগান্তির অন্ত নেই। জনগুরুত্বপূর্ণ এ সড়কটি সেনবাগ উপজেলার গাজীরহাট চৌমোড় থেকে সেনবাগ পৌর শহর হয়ে সেনবাগ রাস্তার মাথা পর্যন্ত বর্তমানে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এতে মারাত্মকভাবে ব্যবহূত হচ্ছে যান চলাচল।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, চলতি বছরের ২২ সেপ্টেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেনবাগে আসার একটি নির্ধারিত তারিখ ছিল। তার আগমনকে সামনে রেখে মন্ত্রীকে খুশি করতে সড়ক ও জনপথ বিভাগ টেন্ডার ছাড়াই একজন ঠিকাদারকে দিয়ে সড়কটির সংস্কার কাজ তড়িগড়ি করে শুরু করে। এতে সেনবাগ রাস্তার মাথা থেকে উত্তর দিকে প্রায় দুই কিলোমিটার সড়কের কাজ কোনোমতে সম্পন্ন হয়। সড়কটিতে নিম্নমানের কাজ করার অভিযোগ উঠায় এবং পরবর্তীতে মন্ত্রী সেনবাগের নির্ধারিত কর্মসূচি বাতিল করায় সড়ক সংস্কারের কাজও বন্ধ হয়ে যায়। এতে এলাকার লোকজনের মধ্যে চাপা ক্ষোভ ও হতাশা দেখা দেয়। কিন্তু এবার সড়কটির টেন্ডার প্রক্রিয়া যথাযথভাবে সম্পন্ন হয়েছে। বিষয়টি সড়ক ও জনপথ বিভাগ থেকে নিশ্চিত হওয়া গেছে।

এ বিষয়ে সওজের নোয়াখালী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী বিজয় পাল সড়কটির টেন্ডার প্রক্রিয়া ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে নিশ্চিত করে গতকাল ইত্তেফাককে বলেন, সড়কটির ব্যয় ধরা হয়েছে পাঁচ কোটি টাকা। কয়েক দিনের মধ্যে সড়কটিতে সংস্কার কাজ শুরু হবে। ঠিকাদারকে ইতিমধ্যে ওয়ার্ক অর্ডার দিয়ে দেওয়া হয়েছে। এবার সড়কটিতে শুধু সংস্কার কাজ করা হবে। পরবর্তীতে সড়কটির প্রশস্তকরণের কাজ করা হবে। এ প্রক্রিয়া এখনো মন্ত্রণালয়ে অনুমোদন হয়নি বলে জানান তিনি।

এ ব্যাপারে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) আসনের স্থানীয় এমপি মোরশেদ আলম সড়কটির টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার কথা ইত্তেফাককে নিশ্চিত করেছেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন