উপাচার্যের আশ্বাসে চবিতে অবরোধ স্থগিত
২০ ডিসেম্বর, ২০১৭ ইং

 চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের আশ্বাসে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার আসামি সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনের মুক্তির দাবিতে চলমান অনির্দিষ্টকালের অবরোধ স্থগিত করেছে ছাত্রলীগের একাংশ। গতকাল মঙ্গলবার দুপুরে উপাচার্যের সঙ্গে সাক্ষাত্ শেষে অবরোধ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও মামলার অন্যতম আসামি মো. আলমগীর টিপু।

একই সঙ্গে বুধবার বিক্ষোভ মিছিল, ২১ তারিখ মানববন্ধন ও সমাবেশ, ২৫ তারিখ বিভাগীয় কমিশনার, ডিইজি, জেলা প্রশাসক, পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি, ২৬ তারিখ কালো পতাকা মিছিল ও ২৭ তারিখ চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মাবনবন্ধন কর্মসূচি ঘোষণা করেন তিনি। এ সময় হত্যা মামলার অন্যতম আসামি সাবেক সিনিয়র সহসভাপতি মনসুর আলম, সহ-সভাপতি আব্দুল মালেক, আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আরমান উপস্থিত ছিলেন।

অপরদিকে দিয়াজের অনুসারী ‘বাংলার মুখে’র কর্মীরা আনোয়ার হোসেনের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবন হয়ে সোহরাওয়ার্দী হলের সামনে গিয়ে শেষ হয়।  জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, উপাচার্যের সঙ্গে আলোচনার পর অবরোধকারীরা অবরোধ স্থগিতের কথা জানায়।

জানা যায়, গতকাল নগরীর চারুকলা ইনস্টিউটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির জরুরি বৈঠকে শিক্ষক আনোয়ার হোসেনের গ্রেপ্তার ও দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার প্রশ্নে শিক্ষক নেতাদের দুটি পক্ষের মধ্যে তুমুল তর্ক-বিতর্ক ও বাকবিতণ্ডার ঘটনা ঘটে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন