মানিকগঞ্জে বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী নিয়োগে অনিয়ম
২০ ডিসেম্বর, ২০১৭ ইং
 মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের চামটা খাগড়াকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগটি এনেছে উক্ত পদের প্রার্থী ইসমাইল হোসেন। অভিযোগ সূত্রে জানা যায় গত ১২/০৫/২০১৫ তারিখে দপ্তরী কাম প্রহরী পদের জন্য মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের খাগড়াকুড়ি গ্রামের মোঃ আব্দুল কদ্দুস এর পুত্র মোঃ রমজান এবং একই গ্রামের মোঃ খলিলুর রহমান এর পুত্র মোঃ ইসমাইল হোসেন এবং চামটা গ্রামের মোঃ আব্দুল মিয়ার পুত্র মোঃ আজাহার মিয়া পরীক্ষায় অংশ নেয়। পরে হাইকোর্টের আদেশে নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত করা হয়। পরবর্তীতে স্থগিত প্রত্যাহার হওয়ায় গত ১৩/০৮/২০১৭ তারিখে উক্ত পদের নিয়োগ পরীক্ষা হয়। তখন উক্ত পরীক্ষায় মোঃ আজাহারকে তৃতীয় এবং ইসমাইল হোসেনকে ২য় স্থানে রেখে মোঃ রমজানকে ১ম স্থানে এনে উল্লেখিত পদে নিয়ম বহির্ভূত ভাবে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত মোতাবেক বিগত ১৫/০৪/২০১৫ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বছরের কথা থাকলেও  চাকরি প্রার্থী রমজান আলীর নিয়োগ কমিটিতে জমাকৃত পরিচয়পত্র অনুযায়ী তার বয়স ছিল ৩২ বছর ০৯ মাস ১৮ দিন। সেই হিসেবে উক্ত পদে নিয়োগ লাভে অযোগ্য ছিল রমজান। সে নিয়ম অমান্য করে ভুয়া জন্ম সনদ (১৮/০৬/১৯৮৭) দিয়ে চাকরিটি পায়। এজন্য আমি তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রসঙ্গে ২৭/১১/২০১৭ তারিখে মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে, উপজেলা শিক্ষা অফিসারের কাছে এবং ০৬/১২/২০১৭ তারিখে মানিকগঞ্জ জেলা প্রশাসকের নিকট একটি অভিযোগপত্র দিয়েছি। প্রশাসনের কাছে আমার দাবি তারা যেন উক্ত বিষয়টি খতিয়ে দেখে উক্ত পদে যোগ্য প্রার্থীকে নিয়োগ প্রদান করেন।

 এবিষয়ে মোঃ রমজান জানান, আমি আমার যোগ্যতায় চাকরিটি পেয়েছি। তিনি আরো জানান, তার ভোটার আইডি কার্ডে বয়সটা একটু বেশি ছিল। তবে জন্ম সনদে তা ঠিক আছে। এজন্য সে  তার  ভোটার আইডি কার্ডের বয়স কমানোর জন্য নির্বাচন অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছে। 

এবিষয়ে চামটা খাগড়াকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাখাওয়াত হোসেন বলেন, আমিও নিয়োগ বোর্ডে একজন সদস্য ছিলাম। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা আমার সাথে কোনো পরামর্শ না করে রমজান আলীর পক্ষে নিয়োগ দেওয়ার জন্য আমাকে চিঠির মাধ্যমে নির্দেশ প্রদান করেন। উক্ত চিঠিতে স্থানীয় সংসদ সদস্য ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনের সুপারিশ ছিল।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ নভেম্বর, ২০২১ ইং
ফজর৫:১৪
যোহর১১:৫৬
আসর৩:৪০
মাগরিব৫:১৯
এশা৬:৩৭
সূর্যোদয় - ৬:৩৫সূর্যাস্ত - ০৫:১৪
পড়ুন