ওসমানীনগর স্কুল রোড যান চলাচলের অনুপযোগী
১১ মার্চ, ২০১৮ ইং
ওসমানীনগর স্কুল রোড যান চলাচলের অনুপযোগী
দুর্ভোগে দুই সহস্রাধিক শিক্ষার্থীসহ এলাকাবাসী

ওসমানীনগর (সিলেট) সংবাদদাতা

ওসমানীনগরের গোয়ালাবাজারে দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন থাকা স্কুল রোড চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কার্পেটিং উঠে গিয়ে সড়কে তৈরি হয়েছে অসংখ্য খানা-খন্দ। বর্ষা মৌসুমে পানি উঠে সড়কের খানা-খন্দগুলো পানি আর কাদায় একাকার হয়ে যায়। এ অবস্থায় সড়কটিতে চলাচলে মারাত্মক ভোগান্তির শিকার হচ্ছে স্কুল শিক্ষার্থীসহ এলাকাবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, পাশাপাশি অবস্থিত গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয় ও গোয়ালাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থীসহ স্থানীয় বাসিন্দারা এই সড়কে নিয়মিত যাতায়াত করে থাকে। সিলেট-ঢাকা মহাসড়ক থেকে গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয় পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য মাত্র ০.৩৫ কিলোমিটার। কিন্তু বহু বছর আগে সড়কটি পাকাকরণের পর আজ পর্যন্ত সড়কে কোনো সংস্কার কাজ হয়নি। দীর্ঘদিন সংস্কারবিহীন থাকা সড়কটি বর্তমানে বেহাল। গত কয়েক বছর বর্ষা মৌসুম শুরু হলে সড়কটিতে ভয়াবহ দুরবস্থার সৃষ্টি হয়। এতে এ সড়কে যাতায়াতকারী শিক্ষার্থীরা মারাত্মক দুর্ভোগে পড়ে।

গোয়ালা বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী হোমাইয়া আহমদ সায়মা, নবম শ্রেণির শিক্ষার্থী ইরাম রহমানসহ কয়েকজন জানান, বৃষ্টির দিনে স্কুল ড্রেস কিংবা পরনের কাপড় ময়লা করে আমাদের স্কুলে আসতে হয়। এমনকি পিচ্ছিল রাস্তায় চলাচলে দুর্ঘটনা লেগেই থাকে।

গোয়ালাবাজার প্রাথমিক বিদ্যালয়ের পরিচলনা কমিটির সাবেক সভাপতি আলাউর রহমান আলা বলেন, উপজেলার মধ্যে স্কুল রোড একটি গুরুত্বপূর্ণ এলাকা। এই এলাকার রাস্তাটির সংস্কার না হওয়ায় এলাকার লোকজনসহ শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। যান চলাচলে ঘটছে মারাত্মক অসুবিধা। সড়কে ঘটছে প্রায়ই দুর্ঘটনা।

গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল লেইছ বলেন, এই ছোট একটি রাস্তা সংস্কারের জন্য স্থানীয় সংসদ সদস্যের সুপারিশসহ একটি আবেদনপত্র বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলা এলজিইডি প্রকৌশলীর কার্যালয়ে প্রেরণ করা হয়। কিন্তু এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

উপজেলা এলজিইডি প্রকৌশলী মোবারক হোসেন বলেন, স্কুল রোডের বিষয়ে আমরা অবগত নই। রাস্তা সংস্কারের বিষয়ে কোনো আবেদনও আমরা পাইনি।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন