চট্টগ্রামের হাসিমপুরে লোকনাথ উত্সব
১১ মার্চ, ২০১৮ ইং

দুই বাংলার ভক্তদের মিলন মেলা

চট্টগ্রাম অফিস

চন্দনাইশের হাসিমপুর শ্রীশ্রী লোকনাথ মন্দিরের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উত্সব গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। এই উপলক্ষে ১ম দিনের ধর্ম সম্মেলনে ভারতের সমাজসেবায় পুরস্কারপ্রাপ্ত ও কলকাতার মধুমিতা ইন্টারন্যাশনাল চ্যারিটেবল ফাউন্ডেশনের পরিচালক ড. সুকল্যাণ বিশ্বাস বলেছেন, হাসিমপুরের এই অঙ্গন আজ পরিণত হয়েছে দুই বাংলার ভক্তদের মিলনমেলায়। বাংলাদেশে মহাযোগী বাবা লোকনাথের কীর্তিগাঁথা অমলিন রাখতে ইন্টারন্যাশনাল সোসাইটি অব লোকনাথ (ইসলোক) এর সহযোগিতা থাকবে।

হাসিমপুর লোকনাথ মন্দিরের সভাপতি সমীর রুদ্রের সভাপতিত্বে এতে সংবর্ধিত অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। প্রকৌশলী দীপংকর দাশের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন হাসিমপুর লোকনাথ মন্দিরের সাধারণ সম্পাদক রত্নাকর দাশ টুনু ও উত্সব উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী সুদীপ বসাক। প্রধান বক্তা ছিলেন ধর্মতত্ত্ববিদ অধ্যাপক স্বদেশ চক্রবর্তী। বিশেষ বক্তা ছিলেন লোকনাথ গবেষক তপন কুমার দেওয়ানজী ও বাগীশিক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক পলাশ কান্তি নাথ রণী।

সংগীত পরিবেশন করেন ভারতের জনপ্রিয় শিল্পী বাউল প্রবীর ক্ষ্যাপা, সমরেশ মণ্ডল, রত্না রাজবংশী। সকালে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন