শিশু অধিকারবান্ধব সমাজ গড়ে তুলতে হবে ------বিচারপতি রহমান
১১ মার্চ, ২০১৮ ইং
g চট্টগ্রাম অফিস

‘শিশু অধিকার সনদ ও শিশু আইন বাস্তবায়নের মাধ্যমে একটি শিশু অধিকারবান্ধব সমাজ ও বিচার ব্যবস্থা গড়ে তুলতে সকলকে স্ব স্ব অবস্থান থেকে একযোগে কাজ করতে হবে। তা না হলে শিশু, কিশোর-কিশোরীরা মনস্তাত্ত্বিকভাবে বিচ্ছিন্নতায় ভুগবে এবং সমাজে নৈরাজ্য ও বৈষম্য দূর করা সম্ভব হবে না, সুশাসন বাধাগ্রস্ত হবে। আগামী প্রজন্মের প্রতিভা বিকাশে ও সুন্দর সমাজ গঠনে একটি শিশু-কিশোরবান্ধব রাষ্ট্র ব্যবস্থা গড়ে তোলার বিকল্প নেই।’

চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে গতকাল শনিবার মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন (বিএইচআরএফ) চট্টগ্রাম শাখা আয়োজিত ‘একসেস টু জাস্টিস’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এএফএম আবদুর রহমান।

সংগঠনের চেয়ারপারসন ও প্রধান নির্বাহী বিশিষ্ট মানবাধিকার নেত্রী অ্যাডভোকেট এলিনা খানের সঞ্চালনায় সেমিনারে ‘অপরাধের সাথে জড়িয়ে পড়া শিশু, কিশোর-কিশোরীদের অধিকার রক্ষায় মানবাধিকার কর্মীদের ভূমিকা’ বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন মানবাধিকার আইনজীবী ও বিএইচআরএফ পরিচালক (অর্গানাইজিং) জিয়া হাবীব আহসান। বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের প্রধান পৃষ্টপোষক পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মিজানুর রহমান বলেন, শিশুদের বুকে টেনে নিন, তাদের সামনে মা-বাবারা ঝগড়া করবেন না, গালাগালি করবেন না, তাদের দুষ্টু বলবেন না, তাদের বলবেন— তুমি হলে আমার স্বপ্নের আকাশের তারা।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০১৯ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন