চট্টগ্রাম বিমানবন্দরে ৪৮টি সোনার বার উদ্ধার
১১ মার্চ, ২০১৮ ইং
g চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের যাত্রীর সিটের নিচ থেকে ৪৮টি সোনার বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এসময় সন্দেহভাজন হিসেবে ৬ জনকে আটক করা হয়। গতকাল শনিবার জেদ্দা থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি-১৩৬) ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার করা হয়েছে। এসব সোনার ওজন ৫ কেজি ৫৯৮ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য আড়াই কোটি টাকা বলে শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জাহান বলেন, “বাংলাদেশ বিমানের পক্ষ থেকেই আমাদেরকে ফ্লাইটটিতে স্বর্ণ থাকার বিষয়টি জানানো হয়। সাথে সাথে নিরাপত্তা কর্মকর্তা এবং শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের নিয়ে আমরা সেই ফ্লাইটটিতে যাই। সব যাত্রীকে নামিয়ে আনা হয়। যাত্রীদের মধ্যে জেদ্দা থেকে চট্টগ্রামে আসা একজনের শরীর তল্লাশী করে ১০টি সোনার বার পাওয়া যায়। বাকি সোনাগুলো বিমানের একটি আসনের নিচে ও সিট কাভারের ভেতরে পাওয়া গেছে। আটককৃতদের ব্যাপারে শুল্ক গোয়েন্দা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।”

ফ্লাইটটি বেলা ১২টা ৫০ মিনিটে  চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা থাকলেও তল্লাশির কারণে সোয়া ৩টার পর সেটি ছেড়ে যায়।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১১ মার্চ, ২০২০ ইং
ফজর৪:৫৬
যোহর১২:০৯
আসর৪:২৭
মাগরিব৬:০৯
এশা৭:২১
সূর্যোদয় - ৬:১১সূর্যাস্ত - ০৬:০৪
পড়ুন