স্বাস্থ্যসেবায় নারীর ভূমিকা নিয়ে সেমিনার
০৫ এপ্রিল, ২০১৮ ইং
মুন্সি আফজাল হোসেন ও সেলিমা খাতুন ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় শিশু দিবস ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্প্রতি সেলিমা ইনস্টিটিউট ফর ক্যান্সার ও সেলথেরাপী নাভানা নিউব্যারী প্যালেস (৮ম তলা) তল্লাবাগ, সোবহানবাগ, ঢাকায় এক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে স্বাস্থ্যসেবায় নারীর ভূমিকা এবং “বাংলাদেশের সাধারণ জনগণের মধ্যে স্বাস্থ্য, শিক্ষা ও পুষ্টির উপর গুরুত্ব প্রদান করে সকলকে সচেতন হবার বিষয়ে আলোকপাত করা হয়।

ফাউন্ডেশনের সহসভাপতি সাবিহা জেসমিন আগত সকলকে ধন্যবাদ জানান। মূল বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিত্সা বিজ্ঞানী সার্জিক্যাল অনকোলজিষ্ট ক্যান্সারের আধুনিক চিকিত্সা টার্গেটেড থেরাপি বিশেষজ্ঞ অধ্যাপিকা তাসনিম আরা।

সেমিনারে নারী সমাজ কীভাবে আরো সুন্দর স্বাস্থ্য ও গর্ভবতী হওয়ার পূর্বে ও পরে নারীদের করণীয় বিষয়ে আলোকপাত করেন বিশিষ্ট গাইনোকলিষ্ট অধ্যাপিকা ডাঃ সাবিহা রশিদ। সহকারী অধ্যাপিকা সাদিয়া সালাম নারী ও শিশু স্বাস্থ্য রক্ষায় থাইরয়েড চিকিত্সা সংক্রান্ত বিশেষ তথ্য সকলকে অবগত করেন।

সেমিনারে দেশের নারীদের উন্নয়নে অগ্রগামী ভূমিকা নিয়ে আলোচনা করেন অধ্যাপিকা ফকরুননেসা এবং স্বাস্থ্য অধিদপ্তরের প্রকল্প পরিচালক ডাঃ রুসেলী হক। -প্রেস বিজ্ঞপ্তি

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:৩০
যোহর১২:০২
আসর৪:৩০
মাগরিব৬:১৯
এশা৭:৩২
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৬:১৪
পড়ুন