মে দিবসে হোটেল শ্রমিকদের ছুটি প্রদানে মালিকপক্ষকে সংশ্লিষ্ট প্রশাসনের চিঠি
৩০ এপ্রিল, ২০১৮ ইং

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা

পহেলা মে সকল হোটেল শ্রমিকদের বেতনসহ ছুটি প্রদানের জন্য হোটেল মালিকদেরকে চিঠি দিয়েছেন শ্রীমঙ্গলস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক। গত ৫ এপ্রিল মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মে দিবস উপলক্ষে ১ মে বেতনসহ ছুটি প্রদানের দাবিতে জেলা প্রশাসক, উপ-মহাপরিদর্শক, হোটেল মালিক সমিতি বরাবর স্মারকলিপি প্রদান করে।

হোটেল শ্রমিকদের স্মারকলিপির প্রেক্ষিতে গত ২৪ এপ্রিল শ্রীমঙ্গলস্থ মৌলভীবাজার জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী স্বাক্ষরিত এই চিঠি প্রদান করা হয়। চিঠিতে মে দিবসের পাশাপাশি বছরে ১১ দিন উত্সব ছুটি, সরকার ঘোষিত নিম্নতম মজুরির গেজেট ও শ্রমআইনের বিধি-বিধান কার্যকর করার জন্য হোটেল মালিকদেরকে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোস্তফা কামাল বলেন, আমাদের ধারাবাহিক আন্দোলন ও দাবির প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে মালিকদের প্রতি এই নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করি মালিকপক্ষ সরকারি আদেশ মান্য করে শ্রমিকদের মে দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করতে সহযোগিতা করার সঙ্গে সঙ্গে অবিলম্বে সরকার ঘোষিত নিম্নতম মজুরির গেজেট ও শ্রম আইনের বিধি-বিধান কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করবেন।

এপ্রিল শ্রীমঙ্গলস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী চিঠি প্রদানের কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে একটি অনুষ্ঠানে মালিক পক্ষ ও মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতিসহ সংশ্লিষ্ট সকলকে শ্রমিকদের বেতনসহ ছুটি প্রদানের কথা বলা হয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন