গাজীপুরে বৃষ্টির পানিতে বিভিন্ন মহাসড়কে যান চলাচল বিঘ্নিত
গাজীপুর প্রতিনিধি৩০ এপ্রিল, ২০১৮ ইং
গাজীপুরে বৃষ্টির পানিতে বিভিন্ন মহাসড়কে যান চলাচল বিঘ্নিত
গত কয়েক দিনে থেমে থেমে বৃষ্টি হওয়ায় গাজীপুর সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ ট্রাফিক মোড় চান্দনা চৌরাস্তা থেকে বিভিন্নমুখী মহাসড়কে পানি জমে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে এসব সড়কপথে যানবাহন চলাচলে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হচ্ছে। ফলে বিভিন্ন গন্তব্যে যাতায়াতকারী হাজার হাজার যাত্রীকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে গতকাল রবিবার সকাল থেকে দিনভর থেমে থেমে বৃষ্টির কারণে এ দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সরেজমিনে দেখা গেছে, গতকাল রবিবার চান্দনা চৌরাস্তা থেকে ঢাকামুখী মহাসড়কে এবং গাজীপুরমুখী সড়কে উভয়পাশে ড্রেন নির্মাণের জন্য নালা খোঁড়ার কারণে এসব সড়কে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানির পাশাপাশি ড্রেনের ময়লা পানি জমায় এসব ময়লা দুর্গন্ধময় পানিতে রাস্তা সয়লাব হয়ে গেছে। বিশেষ করে ঢাকামুখী চৌধুরী বাড়ি, ভোগড়া, বাইপাস, বাসন সড়ক, ছয়দানা মালেকের বাড়ি, সাইনবোর্ড, কুনিয়া-বড়বাড়ি ও বাস্তুহারা হোসেন মার্কেট এলাকা এবং গাজীপুরমুখী নলজানী, রওশন সড়ক, ওয়ারলেস এলাকায় মারাত্মক জলাবদ্ধতা দেখা দিয়েছে। এ ছাড়া চান্দনা-চৌরাস্তার পশ্চিম পার্শ্বে ঢাকা-টাঙ্গাইল সড়কেও বৃষ্টির পানির সঙ্গে নর্দমায় পানি জমে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় যান ও পথচারীদের চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ড্রেন নির্মাণের কারণে সড়কের উভয় পার্শ্বে রাস্তা সংকীর্ণ হয়ে যাওয়ায় অত্যন্ত ধীরগতিতে ঝুঁকি নিয়ে বিভিন্ন যানবাহন চলাচল করছে। ফলে এসব সড়কে সৃষ্ট গর্তে আটকে মাঝে মধ্যে যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়। রাস্তায় ময়লা দুর্গন্ধযুক্ত পানি জমে থাকায় পথচারীদের হেঁটে চলতেও দুর্ভোগ পোহাতে হচ্ছে। চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার পথ পাড়ি দিতে ২/৩ ঘণ্টা লেগে যাচ্ছে।

জানা যায়, বি আর টি প্রকল্পের আওতায় গাজীপুর শিববাড়ী থেকে চান্দনা চৌরাস্তা হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়ক উন্নয়নের কাজ চলছে। কিন্তু গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্মাণ কাজ সাময়িক বন্ধ রাখা হয়েছে। নির্মাণ কাজ অসমাপ্ত থাকার কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে মারাত্মক জনদুর্ভোগ দেখা দিয়েছে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন