না’গঞ্জের তিন পোশাক কারখানা রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত
পুরস্কার শ্রমিকদের উত্সর্গ করলেন সেলিম ওসমান
৩০ এপ্রিল, ২০১৮ ইং
না’গঞ্জের তিন পোশাক কারখানা রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবসে ২০১৭ সালে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিধানের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রীয় ‘উত্তম চর্চা’ পুরস্কারে ভূষিত হয়েছে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের মালিকানাধীন রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান  উইজডম অ্যাটায়ার্স লিমিটেডসহ তিনটি পোশাক কারখানা। প্রাপ্ত পুরস্কারটি উইজডম অ্যাটায়ার্স লিমিটেডের সকল শ্রমিককে উত্সর্গ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সেলিম ওসমান। গতকাল  কৃষি ইন্সটিটিউশনে অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন উইজডম অ্যাটায়ার্স লিমিটেডের পরিচালক নাসরিন ওসমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। জাতীয় উন্নয়নে পোশাক খাতের অবদান গুরুত্বপূর্ণ বিবেচনায় এবারে পুরস্কারটি শুধু তৈরি পোশাক খাতের মধ্যে সীমিত রাখা হয়। এবারে দিবসটির প্রতিপাদ্য ‘সুস্থ শ্রমিক, নিরাপদ জীবন-নিশ্চিত করে টেকসই উন্নয়ন’। বিশেষ অতিথির বক্তব্যে সেলিম ওসমান বৈশ্বিক টেকসই উন্নয়ন নিশ্চিত করতে দেশের সর্ববৃহত্ রপ্তানিমুখী খাত হিসেবে নীটওয়্যারের অবদান তুলে ধরেন। সেই সঙ্গে সকলের সুস্থ জীবন ও নারী-পুরুষের বৈষম্য হ্রাস করে নিরাপদ শোভন কর্মপরিবেশ নিশ্চিত করাসহ টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে সব ধরনের শর্ত পূরণে সরকারের পাশাপাশি বিকেএমইএ’র কর্মকাণ্ড তুলে ধরেন। তিনি নারায়ণগঞ্জে শ্রমিকদের জন্য একটি হাসপাতাল নির্মাণে বিকেএমইএ’র পক্ষ থেকে ৩ কোটি টাকা বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন। জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা-২০১৩ এর ৪ (২৩) অনুচ্ছেদ অনুযায়ী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কর্তৃক আয়োজিত উক্ত অনুষ্ঠানে এবারে প্রাথমিক পর্যায়ে এ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে কানাডার রাষ্ট্রদূত, আইএলও’র প্রতিনিধি, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান, বিইএফ-এর সভাপতি, ডিআইএফই-এর মহাপরিদর্শক বক্তব্য রাখেন। উইজডম অ্যাটায়ার্স ছাড়াও বিকেএমইএ’র সদস্যভুক্ত আরো তিনটি প্রতিষ্ঠান-ফকির অ্যাপারেলস লি., নীট কনসার্ন লি. এবং হোপ লুন লি. এ পুরস্কার পায়। উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদের উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থতার জন্য তিনি উপস্থিত থাকতে পারেননি। বিকেএমইএ সভাপতি তার সুস্থতা কামনা করেন।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন