কালীগঞ্জে ফাস্টফুড ব্যবসার নামে চলছে ‘সময় বিক্রি’!
৩০ এপ্রিল, ২০১৮ ইং
কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কালীগঞ্জে স্থানীয় ফাস্টফুডের দোকানগুলোতে চলছে নানা অসামাজিক কর্মকাণ্ড। এমন অভিযোগ স্থানীয় সচেতন মহলের। তাদের দাবি, নানা বয়সের শিক্ষার্থীরা বাড়ি থেকে বের হয়ে স্কুল-কলেজে না গিয়ে ওইসব ফাস্টফুডের দোকানে যায় এবং দোকানের রঙিন পর্দার আড়ালে নিজেদের অন্ধকার ভবিষ্যত্ তৈরি করছে। আর উঠতি বয়সী ওই সব শিক্ষার্থীকে উসকে দিতে স্থানীয় ফাস্টফুড ব্যবসায়ীরা ব্যবসার নামে করছে ‘সময় বিক্রি’। তারা প্রতি প্লেট চটপটির মূল্য রাখছে সাড়ে ৩’শ টাকা, যা খাওয়া যাবে ঘণ্টাভরে।   

অভিযোগে জানা গেছে, কালীগঞ্জ পৌর এলাকার পুরাতন ব্যাংকের মোড়, নতুন ব্যাংকের মোড়, বাসস্ট্যান্ড এবং পুরাতন গরুর হাট এলাকায় বেশ কয়েকটি ফাস্টফুডের দোকান রয়েছে যেগুলোতে স্কুল-কলেজের নানা বয়সের শিক্ষার্থীরা নিয়মিত যাতায়াত করে থাকে। সেখানে তারা ঘণ্টার পর ঘণ্টা সময় অতিবাহিত করছে। শিক্ষার্থীদের এমন অনৈতিক কর্মকাণ্ডে ইন্ধন যোগাচ্ছে ফাস্টফুড ব্যবসায়ীরাও। কারণ শিক্ষার্থীরা যত বেশি সময় অতিবাহিত করছে তারা ততবেশি টাকা তাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে।

সরেজমিনে গিয়ে মিলেছে অভিযোগের সত্যতা। কালীগঞ্জ পুরাতন গরুর হাট এলাকায় দুটি ফাস্টফুডের দোকানে গিয়ে দেখা গেছে, নামে ফাস্টফুডের দোকান হলেও দোকানগুলোতে মূলত বিক্রি হচ্ছে চটপটি আর ফুসকা। দোকানের সামনেই চটপটি ও ফুসকার আয়োজন আর পেছনে নানা রঙের পর্দা লাগানো কয়েকটি কক্ষ। সেখানেই প্রতিদিন সকাল ১০টা থেকে স্কুল-কলেজের নানা বয়সী ছাত্র-ছাত্রীরা ভিড় করছে। এক এক প্লেট চটপটি, ফুসকা নিয়ে ঘরে ঘণ্টার পর ঘণ্টা সময় অতিবাহিত করছে। স্কুল-কলেজ ছুটি হওয়ার সাথে সাথে তারা বেরিয়ে যায় এবং সুবোধ বালক-বালিকার মত নিজ নিজ বাড়িতে ফিরে যায়।

এমন অভিযোগের ভিত্তিতে অতিসম্প্রতি বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালান কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন। অভিযানের খবর পেয়ে দুই দোকানের মালিক কর্মচারী রেখে পালিয়ে যায়। এ সময় দোকানের কর্মচারীসহ ৬ জনকে আটক করা হয়। এ সময় মাহবুব ইসলামের মালিকানাধীন মাহবুবা জান্নাত স্টোর এবং মো. মামুন মিয়ার মালিকানাধীন নামবিহীন দোকানে তালা ঝুলিয়ে দোকানের মালামাল পুড়িয়ে দেওয়া হয়। পরে আটকদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়।    

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন