১০ অক্টোবর লালদীঘি ময়দানে সমাবেশ করতে চায় চট্টগ্রাম বিএনপি
০৬ অক্টোবর, ২০১৮ ইং

চট্টগ্রাম অফিস

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিত্সাসহ ৭ দফা দাবিতে আগামী ১০ অক্টোবর নগরীর লালদীঘি ময়দানে সমাবেশ করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। গত বৃহস্পতিবার নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ ঘোষণা দেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, বৃহস্পতিবারের এই সমাবেশ নগরীর লালদীঘি ময়দানে করার ঘোষণা দিয়েছিল বিএনপি। তবে ‘নিরাপত্তাজনিত কারণ’ দেখিয়ে পুলিশ তাদেরকে দলীয় কার্যালয়ে সমাবেশ করার পরামর্শ দেয়। সমাবেশ চলাকালে বিএনপি কার্যালয়ের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।  

সমাবেশে ডা. শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশের মানুষ এখন জেগে উঠেছে। তারা সরকারের জুলুম নির্যাতনকে এখন আর ভয় পায় না। বরং সরকারই বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের আতঙ্কে ভুগেন। গায়েবী মামলা ও গণগ্রেফতার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। তিনি বলেন, সরকার চট্টগ্রামসহ সারাদেশে গায়েবী মামলা ও গণগ্রেফতার অব্যাহত রেখেছে। চট্টগ্রামে প্রতিদিন বিএনপি নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী যুক্তরাষ্ট্রে অবস্থান করার পরও ঢাকায় তাকে গায়েবী মামলায় আসামি করা হয়েছে। তিনি সরকারের কাছে গায়েবী মামলা ও গণগ্রেফতার বন্ধের আহ্বান জানিয়ে আগামী ১০ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি মাঠে জনসমাবেশ সফল করার আহ্বান জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি নেতা আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সভাপতি নূরী আরা সফা, বিএনপি নেতা এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, জয়নাল আবেদীন জিয়া, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, হারুন জামান, ছৈয়দ আহমদ, অ্যাডভোকেট মফিজুল হক ভুঁইয়া।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন