রাবির আন্দোলকারীদের বিরুদ্ধে পথচারী মারধরের অভিযোগ
০৬ অক্টোবর, ২০১৮ ইং
রাবি সংবাদদাতা

সরকারি চাকরিতে কোটা বহাল রাখার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে পথচারীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ চলাকালে কয়েকজন পথচারীকে মারধর করা হয়।

জানা যায়, প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে সন্ধ্যায় ঢাকা-রাজশাহী মহসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ কর্মসূচি শুরু করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ড। তারা আন্দোলন শুরু করলে পুলিশ রাস্তার উভয়দিকে যান চলাচল বন্ধ করে দেয়। অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলাচল করতে দেয়া হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনকারীরা সড়কের পুরো অংশ জুড়ে অবস্থান নেন। এসময় চারজন পথচারী সাইকেল নিয়ে আন্দোলনস্থলের পাশ দিয়ে প্রধান ফটকের সামনে থেকে বিনোদপুরের দিকে যেতে চাইলে তাদের পথরোধ করা হয়। তবুও পথচারীরা সাইকেল নিয়ে যেতে চাইলে আন্দোলনকারীদের সাথে কথা কাটাকাটি হয়। এসময় পুলিশের সামনেই চারজন পথচারীকে তারা মারধর করে। এছাড়াও পায়ে হেঁটে যাতায়াতকারী পথচারীদের সাথেও দুর্ব্যবহার করতে দেখা যায়।

তবে মারধরের অভিযোগ অস্বীকার করে রাবি শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমাণ্ডের সভাপতি তারিক হাসান বলেন, পথচারীদের মারধর করা হয়নি। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম।’

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৬ অক্টোবর, ২০২১ ইং
ফজর৪:৩৬
যোহর১১:৪৭
আসর৪:০৩
মাগরিব৫:৪৫
এশা৬:৫৬
সূর্যোদয় - ৫:৫১সূর্যাস্ত - ০৫:৪০
পড়ুন