সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা
৩০ এপ্রিল, ২০১৮ ইং
সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলা
ছাইফুল ইসলাম মাছুম

 

রাজধানীর নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে স্কুল প্রাঙ্গনে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় মুখরিত হয়। শনিবার সকাল ১০টায় স্থানীয় সাংসদ ও অনুষ্ঠানের প্রধান অথিতি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.স.ম ফিরোজ। অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ফিরোজুর রহমান ওলি। ঢাকা মহানগ দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর সালাহ উদ্দিন আহমদ ঢালি।

প্রধান অথিতির বক্তব্যে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ‘একটি স্কুলের সুবর্ণ জয়ন্তী মানে সাবেক বর্তমান শিক্ষার্থীদের স্মৃতির মিলনমেলা। প্রাক্তনরা অভিজ্ঞতার আলোকে স্মৃতিচারণ করবে, নতুনদের পরামর্শ দিবে। পুরো আয়োজনটা হয়ে উঠবে আনন্দঘন।’ তিনি বলেন, ‘নিউ মডেল বহুমুখী উচ্চ  বিদ্যালয়ের অনেক প্রাপ্তন শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন সেক্টরে সুনামের সঙ্গে কাজ করছে, দেশকে আলোকিত করছে। নতুনেরা এই স্কুলের ঐতিহ্যকে ধারণ করে আলোকিত মানুষ হিসেবে নিজেদের এগিয়ে নিবেন।’

তিনি বলেন, ‘এই স্কুলের অবস্থা অনেক ভঙ্গুর ছিল। আমাদের সরকার ক্ষমতায় আসার পর অনেক উন্নয়ন মূলক কাজ হাতে নিয়েছি। শিক্ষার পরিবেশ ফিরিয়ে এনেছি। নতুন ভবন তৈরি করেছি। বর্তমান সরকার শিক্ষাখাতে যত উন্নয়নমূলক কাজ হাতে নিয়েছে, তার সব ঢাকা ১০ আসনে আমরা বাস্তবায়ন করেছি। দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে আলোচনা সভা র্যাফেল ড্র এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন মাসুদ রানা এবং রিয়াজ উদ্দিন আহমেদ তিতাস। মিডিয়া পার্টনার হিসেবে দৈনিক ইত্তেফাক ও চ্যানেল আই। প্রসঙ্গত, নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে দেশের হাজার হাজার গুণী শিক্ষার্থী বিদ্যালয়টি থেকে মাধ্যমিক শিক্ষাজীবন শেষ করেছেন। বর্তমানে ১৩ শত শিক্ষার্থী বিদ্যালয়টিতে অধ্যয়নরত রয়েছে।

 

 

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩০ এপ্রিল, ২০২১ ইং
ফজর৪:০৪
যোহর১১:৫৬
আসর৪:৩২
মাগরিব৬:২৯
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:২৫সূর্যাস্ত - ০৬:২৪
পড়ুন