শেষ হলো প্রাণের বইমেলা
মাসব্যাপী পাবনার বইমেলা ৮০ লাখ টাকার বই বিক্রি, বিপুল পাঠক সৃষ্টি ও প্রতিদিন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্য দিয়ে সোমবার শেষ হয়েছে। ভাষার মাসে বইমেলা যেন পাবনাবাসীর প্রাণের মিলনমেলায় পরিণত হয়েছিল। সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত নানা সাংস্কৃতিক অনুষ্ঠানে জমজমাট ছিল মেলা প্রাঙ্গণ। বিকেল হলেই বইপ্রেমীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। জেলার ঐতিহ্যবাহী ১২৫ বর্ষী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় বইমেলা অনুষ্ঠিত হয়।

গত ০১ ফেব্রুয়ারি থেকে পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্তমঞ্চ চত্ত্বরে এই মেলার আয়োজন করা হয়। পাশাপাশি চলে সপ্তাহব্যাপী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির পুস্তক প্রদর্শনী।

গত সোমবার বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রেখা রানী বালো। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আলমগীর কবির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সম্পাদক  আব্দুল মতিন খান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব ও বইমেলা উদযাপন পরিষদের সম্পাদক আব্দুল হান্নান। উপস্থাপনা করেন এ্যাড. মুশফেকা জাহান কণিকা ও ড. হাবিবুল্লাহ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন প্রলয় চাকী।  

বই বিক্রেতা ও প্রকাশনীর স্বত্তাধিকারীরা জানান, প্রতিদিন গড়ে প্রায় আড়াই থেকে তিন লাখ টাকার বই বিক্রি করেছেন তারা।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৩ মার্চ, ২০২১ ইং
ফজর৫:০৪
যোহর১২:১১
আসর৪:২৪
মাগরিব৬:০৫
এশা৭:১৮
সূর্যোদয় - ৬:১৯সূর্যাস্ত - ০৬:০০
পড়ুন